অনেক বড় বিপদ থেকে বেচেছেন সাকিব

0
828

হাতের ব্যথার কারণে এশিয়া কাপের ফাইনালের আগেই যুক্তরাষ্ট্রে গিয়ে চিকিৎসা নিচ্ছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান।

বুধবার অঘোষিত সেমিফাইনালে পাকিস্তানকে ৩৭ রানে হারিয়ে এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।

এ যাত্রায় অল্পের জন্য বড় ধরনের বিপদ থেকে বেঁচে গেছেন সাকিব এবং এরইমধ্যে একটি সার্জারি করেছেন এবং খুব দ্রুতই আরও একটি সার্জারি করাতে হবে বলে জানিয়েছেন।

সাকিব নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে নিজের সবশেষ অবস্থার কথা জানিয়েছেন তিনি।
ফেসবুক স্ট্যাটাসে সাকিব লেখেন, ‘হাতের ব্যথায় যখন দল ছেড়ে দেশে ফিরছি তখনও বুঝতে পারিনি এত খারাপ পরিস্থিতির সম্মুখীন হতে হবে। দেশে আসার পর প্রচণ্ড ব্যথা অনুভব ও হাত অস্বাভাবিক রকম ফুলে যাওয়ায় দ্রুত হাসপাতালে ভর্তি হয়ে একটি সার্জারি করাতে হয়েছে। আঙুলের ভেতর ইনফেকশনের ফলে ৬০-৭০ সে. মি. পুঁজ বের করতে হয়েছে।

তিনি আরও লেখেন, আপনাদের দোয়ায় খুব অল্পের জন্য বড় ধরণের বিপদ থেকে এই যাত্রায় রক্ষা পেয়েছি তবে দ্রুতই আরও একটি সার্জারি করাতে হবে। আপনাদের সকলের দোয়া প্রার্থনা করছি। আপনাদের দোয়া ও ভালবাসায় দ্রুত সুস্থ হয়ে বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করতে পারি। ধন্যবাদ..’

চলতি বছরের জানুয়ারিতে ঢাকায় ত্রিদেশীয় সিরিজের ফাইনালের দিন ফিল্ডিং করতে গিয়ে আঙুলে চোট পেয়েছিলেন সাকিব আল হাসান। মার্চে শ্রীলঙ্কার নিদাহাস ট্রফির আগে দলে ফেরেন। কিন্তু পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি। আঙুলের চোট নিয়েই খেলেছেন নিদাহাস ট্রফি, গেছেন ওয়েস্ট ইন্ডিজ সফরে। এশিয়া কাপে সেই চোট নিয়েই খেলেছেন তিনটি ম্যাচ। কিন্তু পাকিস্তানের বিপক্ষে চোটের মাত্রা বেড়ে যাওয়ায় দেশে ফিরে আসতে হয়েছে তাঁকে। সাকিবকে ছাড়াই পাকিস্তানের বিপক্ষে খেলেছে বাংলাদেশ। সেই ম্যাচ জিতে ফাইনালে ওঠে বাংলাদেশ।

বিসিবি সূত্র জানায়, পরিকল্পনা ছিল মার্কিন যুক্তরাষ্ট্র বা লন্ডনে চিকিৎসা নেবেন। কিন্তু সাকিবের আঙুলের অবস্থা গুরুতর হয়ে ওঠায় বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) রাতেই তাকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা তার চোটগ্রস্থ আঙুল থেকে ৭০ মিলিগ্রাম পুঁজ বের করেছেন। তবে, চূড়ান্ত অপারেশন কবে করতে পারবেন সে বিষয়ে এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here