মেসি বিশৃঙ্খলা করে না, অভিনয় করে না, মেসির মত এতো ভদ্র খেলোয়ার আর দেখিনি।

0
848

বার্সা টিভিকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, মেসি মাঠে কখনও বিশৃঙ্খলা করে না। সে অভিনয়ের আশ্রয় নেয় না। অযথা ডাইভ দেয় না। তরুণ খেলোয়াড়দের জন্য সে এক অনন্য দৃষ্টান্ত। ও মানুষ নয়।

ইতিমধ্যে মাঠে গড়িয়েছে উয়েফা চ্যাম্পিয়নস লিগ। সূচনাটা হয় ছোট দলের বিপক্ষে পুচকে কিংবা বড় দলের লড়াই দিয়ে। পরিস্থিতি পাল্টেছে। শুরু হয়েছে সেয়ানে সেয়ানে ‘যুদ্ধ’। বুধবার রাতে মুখোমুখি হচ্ছে ইউরোপের দুই জায়ান্ট বার্সেলোনা ও টটেনহাম। উভয় ক্লাবের হয়েই খেলেছেন ইংলিশ কিংবদন্তি গ্যারি লিনেকার। এ ম্যাচের আগে বার্সার প্রাণভোমরা লিওনেল মেসির প্রশংসায় মাতলেন তিনি।

১৯৮৬-৮৯ সাল পর্যন্ত বার্সার জার্সি গায়ে খেলেন লিনেকার। বর্তমান কাতালান দলটিতে তরুণ ও অভিজ্ঞদের মিশেল মুগ্ধ করেছে তাকে, জুনিয়র ও সিনিয়রদের নিয়ে দলটি সাজানো। এটিই তাদের সাফল্যের নিয়ামক হিসেবে কাজ করে। পাশাপাশি মেসির অনবদ্য ফুটবল, কোচের ট্যাকটিকস তো আছেই। আশা করি, এ ম্যাচেই তার পায়ে ফুটবে ফুটবলের শৈল্পিক ফুল।

চ্যাম্পিয়নস লিগে গ্রুপ ‘বি’র ম্যাচে ওয়েম্বলি স্টেডিয়ামে বার্সেলোনাকে স্বাগত জানাবে টটেনহাম। সেই বিগ ম্যাচের আগে লিনেকার বলেন, পায়ে বুটজোড়া জড়ানোর পর থেকেই মেসি সেরা খেলোয়াড়। সব দিক যদি খেয়াল করেন, তা হলে দেখবেন স্পষ্টতই সে মানুষ নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here