নারায়ণগঞ্জে শিশু রিফাত হত্যা মামলায় ২ জনের মৃত্যুদন্ড

0
124
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ১২ বছরের শিশু আশিকুর রহমান রিফাত হত্যা মামলায় দুই জনের মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ বিশেষ ট্রাইব্যুনাল দ্বিতীয় আদালতের বিচারত মোহাম্মদ রবিউল আউয়াল এ রায় প্রদান করেন।
মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামীরা হলেন- নিহত রিফাতের ভগ্নিপতি মহিউদ্দিন হাসনাত এবং তার সহযোগী সাইফুল ইসলাম। নিহত রিফাত মিরপুর বায়তুল মামুর মাদ্রাসার ৫ম শ্রেণীর ছাত্র ছিল।
রাষ্ট্রপক্ষের আইনজীবি কে এম ফজলুর রহমান জানান, গত ২০১২ সালের ১০ আগষ্ট রাজধানীর মিরপুর এলাকার তোফাজ্জল হোসেনের ছেলে রিফাতকে এলাকার মুক্তিযোদ্ধা মার্কেটের সামনে থেকে অপহরণ করে তার ভগ্নিপতি মহিউদ্দিন সহযোগী সাইফুলসহ কয়েকজন।
অপহরণের পর ওইদিনই তারা রিফাতকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার নাভানা সিটি ভঁইয়া এলাকায় এনে গলা কেটে হত্যা করে লাশ ফেলে রেখে যায়। পরে লাশ উদ্ধারের পর কোন পরিচয় না পাওয়ায় সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ বাদি হয়ে অজ্ঞাত হিসেবে হত্যা মামলা দায়ের করে।
এরপর পুলিশের তদন্তকালে মহিউদ্দিন হাসনাত ও সাইফুল আটক হয়। ২০১২ সালের ২৬ আগষ্ট আসামী মহিউদ্দিন নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মনোয়ারা বেগমের আদালতে হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধানরায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। জবানবন্দিতে মহিউদ্দিন আদালতকে জানায়, পারিবারিক ঝগড়ার সময় শাশুড়ি তাকে ঝাড়– দিয়ে পেটানোর প্রতিশোধ নিতেই শিশু শ্যালককে হত্যা করেছে।
এর জন্য সে ৩০ হাজার টাকার চুক্তিতে ভাড়াটে খুনি সাইফুল ও তার গহযোগীদের ভাড়া করে। তাদের নিয়ে পরিকল্পিতভাবেই হত্যাকান্ড ঘটায়।
আদালত এই মামলায় রাষ্ট্রপক্ষে ১৩ জন এবং আসামীপক্ষের ৩ জনের স্বাক্ষ্য গ্রহণ করেছেন। মূল আসামী মহিউদ্দিনের উপস্থিতিতেই আদালত এ রায় প্রদান করেন। অপর আসামী সাইফুল ইসলাম জামিনে ছাড়া পাওয়ার পর থেকে পলাতক রয়েছে।
আদালতের এই রায়ে সন্তোষ প্রকাশ করে দ্রুত রায় কার্যকরের দাবী জানান নিহত রিফাতের পরিবার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here