উট শাহীন বলছে জিততে পারবে না ব্রাজিল!

0
151

বিশ্বকাপ এলেই একেকজন ফুটবল বিশেষজ্ঞ হয়ে উঠেন। সবাই ভবিষ্যদ্বাণী করতে থাকেন। ২০১০ বিশ্বকাপ থেকে মানুষের পাশাপাশি অন্য প্রাণীর ভবিষ্যদ্বাণী সংবাদমাধ্যমগুলো বেশ গুরুত্ব সহকারে প্রচার করছে। সেবার অক্টোপাস পলের ভবিষ্যদ্বাণী ৮০ শতাংশ মিলে যায়। চ্যাম্পিয়ন হয় স্পেন। এবারও বিভিন্ন দেশে প্রাণীরা বিশ্বকাপের বিভিন্ন ম্যাচে ভবিষ্যদ্ববাণী করছে। সেগুলো আবার মিলেও যাচ্ছে।

এই যেমন ধরা যাক সংযুক্ত আরব আমিরাতের উট শাহীনের কথা। তাঁর ভবিষ্যদ্বাণী কিন্তু মিলে যাচ্ছে। শুক্রবারও (৬ জুলাই) যদি মিলে যায় তাহলে ব্রাজিলের কপালে দুঃখই আছে। উট শাহীন যে বলেছে, ব্রাজিল জিততে পারবে না। তার মানে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নেবে নেইমারের ব্রাজিল! আর সেমিফাইনালে উঠে যাবে বেলজিয়াম!

তবে শাহীনের ভবিষ্যদ্ববাণী শুনে ব্রাজিল সমর্থকদের উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। আমিরাতের এই প্রাণীটির সব ভবিষ্যদ্বাণী সঠিক হয়নি। শুরুর দিকে শাহীন যা বলছিল ঘটছিল তার উল্টো।

তবে নকআউট পর্ব থেকে শাহীন বেশ কারিশমা দেখাচ্ছে। দিন যত যাচ্ছে, সে যেন হয়ে উঠছে ‘অক্টোপাস পল’। আর্জেন্টিনা-ফ্রান্স ম্যাচেও ফ্রান্সকে বেছে নিয়েছিল শাহীন। এমনকি স্পেনকে যে রাশিয়া বিদায় করে দেবে, এই আলোচিত ভবিষ্যদ্বাণীও করেছে এই উট! এবার বলে দিল ব্রাজিল বিদায় হবে জিতবে বেলজিয়াম।

কীভাবে ভবিষ্যদ্বাণী করে এই উট? তার সামনে দুটি দেশের পতাকা রাখা হয়, তখন একটি পতাকার দিকে তাকিয়ে তা বেছে নেয় শাহীন। আর এতেই ঠিক হয় ম্যাচটি কে জিততে যাচ্ছে। ব্রাজিল-বেলজিয়াম ম্যাচে বেলজিয়ামের পতাকাকে বেছে নেয়ায় চলছে আলোচনা। তাহলে আজই শেষ হয়ে যাবে ব্রাজিলের বিশ্বকাপ? উত্তর জানতে অপেক্ষা করুন মাত্র কয়েক ঘন্টা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here