আল-ফারুক ইনস্টিটিউটে চলছে অনিয়ম

0
257

মাসুদ মেহেদী: মিঠাপুকুর দুলহাপুরে অবস্থিত আল-ফারুক ইনস্টিটিউট উচ্চ বিদ্যালয় যা আধুনি ইসলাম শিক্ষায় পরিচালিত। কিন্তু আজ যা আমার নজরে এলো তা দেখে আমি বিস্মিত। কারন বিদ্যালয় চলাকালীন সময় বিদ্যালয় মাঠে যা চলছে তা দেখে যে কেউ রাগান্বিত হবে যা আমারও হয়েছিল। ঢাকা রংপুর মহাসড়কর রিপেয়ার কাজ চলছে বিটুমিন ও পাথর মিশ্রিত করে ভাঙ্গাচুড়া মেরামত।

আর এই বিটুমিন ও পাথর মিক্সার মেশিন বসানো হয়েছে ঠিক বিদ্যালয়ের মাঝ মাঠে যার বিষাক্ত কালো ধোঁয়ায় কোমলমতি শিশুদের স্বাস্থ্য ঝুঁকি বাড়ছে, বিঘ্নিত হচ্ছে পড়াশোনার পরিবেশ। শুধু তাই নয় পাশেই গলানো হচ্ছে বিটুমিন(পিচ) এ তো আরো ভয়ংকর পদার্থ। তবে একটু অবাক করার বিষয় বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষক মহাশয়ের উপস্থিতিতে এমন কার্যক্রম পরিচালনা হচ্ছে। আর তা কিভাবে সম্ভব আমার বধোগম্য নয়।

এমন তো নয় বিদ্যালয় কমিটি টাকার বিনিময়ে বা প্রভাবশালীর ক্ষমতা অপব্যবহার করে কাজটি পরিচালিত হচ্ছে। তা যদি হয় তাহলে শিক্ষা অফিস ও উপজেলা প্রশাসন কি নাকে তেল দিয়ে ঘুমায়। যা করতে হবে আপনার আমার শিশু আগামী দিনের ভবিষ্যৎ তাই শিশুদের স্বাস্থ্য, শিক্ষা, ও পরিবেশ রক্ষার জন্য আমাদের প্রতিবাদ করতেই হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here