নওয়াজ শরীফকে কারাগার থেকে হাসপাতালে

0
156

হার্টের সমস্যার কারণে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় কারাগার থেকে হাসপাতালে পাঠানো হয়েছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে। রাওয়ালপিন্ডির আদিয়ালা জেল থেকে দেশটির ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স হাসপাতালে সাবেক প্রধানমন্ত্রীকে স্থানান্তর করা হয়।

নওয়াজ শরিফ হঠাৎ করে বুকে ব্যথা অনুভব করছিলেন। এতে তার শারীরিক অবস্থা নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকেরা রোববার (২৯ জুলাই) কারা কর্তৃপক্ষের কাছে তাকে হাসপাতালে পাঠানোর অনুরোধ করেন। চিকিৎসকরা নওয়াজের মেডিকেল চেকআপ করার পর তাকে দ্রুত ইসলামাবাদের পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস’র (পিআইএমএস) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেয়ার পরামর্শ দেন।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হাসান আসকারি রিজভি বলেন- ‘আদিয়ালা কারাগারের চিকিৎসকেরা নওয়াজ শরিফের ইসিজিতে উদ্বেগজনক কিছু পরিবর্তন লক্ষ্য করেছেন। আমরা নওয়াজের স্বাস্থ্য নিয়ে কোনো ঝুঁকিতে যেতে পারি না। তাই তাকে দ্রুত রাওয়ালপিন্ডি হৃদরোগ ইনস্টিটিউট বা পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস হাসপাতালে হস্তানান্তরের নির্দেশ দেয়া হয়েছে কারা কর্তৃপক্ষকে।’

হৃদরোগ বিভাগের প্রধান ডা. নাঈম মালিক বলেন, নওয়াজের রক্তপরীক্ষায় বেশ কিছু সমস্যা ধরা পড়েছে। এই মুহূর্তে তাকে হাসপাতাল ছাড়া করা ঝুঁকিপূর্ণ। তার অবস্থা এখনো আশঙ্কাজনক বলেও জানান তিনি। নওয়াজ শরীফ ডায়াবেটিস দ্বারা আক্রান্ত। ইতোমধ্যে তার একটি বাইপাস সার্জারি হয়েছে বলেও জানা গেছে।

উল্লেখ্য, গত ১৩ জুলাই যুক্তরাজ্যের লন্ডন থেকে দেশে ফেরার পর বিমানবন্দরেই নওয়াজ ও তার মেয়ে মরিয়মকে গ্রেপ্তার করা হয়। বর্তমানে তারা রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে আছেন। দুর্নীতির অভিযোগে গত ৬ জুলাই পাকিস্তানের একটি আদালত নওয়াজকে ১০ বছর ও তার মেয়ে মরিয়মকে সাত বছরের কারাদণ্ড দেন। জাতীয় নির্বাচনে দল ও সমর্থকদের উজ্জীবিত করতে দণ্ড মাথায় নিয়েই নওয়াজ ও তার মেয়ে দেশে ফিরেছিলেন।

সবশেষ তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাওয়ালপিন্ডির আদিয়ালা জেল থেকে তাকে হাসপাতালে নেয়া হয়। সূত্র: ডন, এনডিটিভি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here