মুকসুদপুরে বিদ্যালয়ের ছাদের পলেস্তারা ধ্বসে ৩ শিক্ষার্থী আহত

0
137
গোপালগঞ্জ প্রতিনিধি :গোপালগঞ্জের মুকসুদপুরে একটি প্রাথমিক বিদ্যালয়ের ছাদের পলেস্তারা ধ্বসে ৩ শিশু শিক্ষার্থী আহত হয়েছে। আজ শনিবার সকালে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ১৬নয় ডাঙ্গা দূর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেনজির আহম্মেদ জানিয়েছেন, আজ সকাল সাড়ে ৯টার দিকে বিদ্যালয়ের শিশু শ্রেনীর ছাদের পলেস্তরা ধ্বসে পড়ে। এতে ওই শ্রেনীর ফাতেমা খানমের মাথা কেটে যায়। অপর দুই শিক্ষার্থী হাজেরা খাতুন ও হাবিবা খাতুনের হাতে আঘাত লাগে। তাদের স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। এই ঘটনায় শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের মধ্যে আতংক দেখা দিয়েছে।
আজকের এই ঘটনায় অভিভাবক কাজলি বেগম, ফরিদা বেগম জানিয়েছেন তাদের ছেলে মেয়েদেরকে ঝুঁকিপূর্ন বিদ্যালয়ে পাঠাবেন না। তারা শিক্ষকদেরকে জানিযে দিয়েছেন অন্যত্র ক্লাস নেয়ার ব্যবস্থা করলে তারা তাদের সন্তানদেরকে বিদ্যালয়ে পাঠাবেন।
প্রধান শিক্ষক বেনজির আহম্মেদ আরো বলেন, ৪ কক্ষ বিশিষ্ট বিদ্যালয় ভবনটি ১৯৯৫ সালে নির্মিত হয়। ভবনের ৮ থেকে ১০টি স্থানে ফাটল রয়েছে। ভবনটি বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে। এখানে পাঠদান করানো বিপদজনক।
বিদ্যালয়টিতে ২০৬ জন শিক্ষার্খী রয়েছে। বিষয়টি মুকসুদপুর উপজেলার সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা (এটিও) ঝিল্লুর রহমানকে জানানো হয়েছে। তিনি আমাকে বিদ্যালয়ের পাশে কোথাও ক্লাস চালানোর পরামর্শ দিয়েছেন। আমরা পাশের বাড়ির কোন এক ফাঁকা জায়গায় পাঠদান করানোর চিন্তা ভাবনা করছি।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদ ভূঁইয়ার সাথে কথা হলে তিনি জানান, বিষয়টি জেনেছি। ইতোমধ্যে সংশ্লিষ্ট কর্মকর্তাকে ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here