‌‘নাগিন’ অপুর হাতে ২৫ সেলাই!

0
152

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ছয় বছর পর বিদেশের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে টাইগাররা। সেই খুশিতে আত্মহারা গোটা বাংলাদেশ। কিন্তু আনন্দের মাঝে বিষাদের খবর দিলেন বাঁহাতি স্পিনার নাজমুল হোসেন অপু। ‌‘নাগিন’ খ্যাত এই স্পিনারের হাতে ২৫টি সেলাই দিতে হয়েছে।

সোমবার (৬ জুলাই) যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার লডারহিলে লাল সবুজের পতাকা নিয়ে যখন বাংলাদেশ দল আনন্দে মেতে উঠেছেন, ঠিক সেই সময় হাসপাতালে যেতে হয়েছে অপুকে। ফ্লোরিডায় তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের ৫ নম্বর ওভারে বল করতে এসে তিন নম্বর বলে মারলন স্যামুয়েলস এর মুখোমুখি হন তিনি। তাঁর করা বলে হালকা ডিফেন্স করা বল মিড অনের দিকে যেতে চাইলে ঝাঁপিয়ে পড়ে বল বাঁচানোর চেষ্টা করেন তিনি। রান নিতে চেষ্টা করতে থাকা ওয়ালটন আবার ক্রিজে ফেরার চেষ্টা করেন।

দুর্ভাগ্যক্রমে অপুর হাতের উপর পা পড়ে নন স্ট্রাইকিং প্রান্তে থাকে চ্যাডউইক ওয়ালটনের। জুতার নিচে থাকা স্টীলের স্পাইকের আঘাত পান অপু। সাথে সাথেই তাঁকে নিয়ে যাওয়া হয় ড্রেসিংরুমে। সেখান থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। অপুর সেই ওভার শেষ করেন সিমিং অলরাউন্ডার সৌম্য সরকার। তারপর আরও দুই ওভার বল করেন তিনি।

দ্বিতীয় ম্যাচে দারুণ বল করেন অপু। শেষ ওভারে ১৫ রান ডিফেন্ড করতে এসে তুলে নেন দুই উইকেট আর খরচ করেন মাত্র দুই রান। জয় পাওয়া ম্যাচের অন্যতম নায়ক ছিলেন নাজমুল ইসলাম অপু, পেয়েছিলেন ৩ উইকেট। তিনি হয়ত হতে পারতেন শেষ ম্যাচ জয়ের পার্শ্বনায়ক। তবে স্পিন নির্ভর উইকেটে মাত্র ৩ বল করেই মাঠ ছাড়তে হয় অপুকে।

সোমবার (৬ আগস্ট) সংবাদ মাধ্যমকে মাত্রই শেষ হওয়া সিরিজে টাইগার ম্যানেজার রাবিদ ইমাম অপুর হাতের অবস্থা জানাতে যেয়ে জানান, ‘অপুর হাতে ২৫টি সেলাই লেগেছে। ১০-১২ দিন পরে ওর সেলাই খোলা হবে। এরপর আমরা করণীয় ঠিক করবো।’

বিসিবির প্রধান চিকিৎসক ডাঃ দেবাশিষ চৌধুরী জাগো নিউজকে জানিয়েছেন, তারা এখনও অফিসিয়ালি কোনো তথ্য পাননি। তবে তিনিও লোকমুখে শুনেছেন অপুর ২৫ সেলাইর কথা। যদিও এ ব্যাপারে তিনি নিশ্চিত নন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here