নিরাপদ সড়ক চাই এর মাসব্যাপী কর্মসূচি ঘোষণা

0
145


২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে নিরাপদ সড়ক চাই সংগঠন নিসচা।

সোমবার ১ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে  ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস ও মরহুমা জাহানারা কাঞ্চন এর25 তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা সংগঠন টির চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

কর্মসূচিগুলো হলো:
২থেকে ৭ অক্টোবর পর্যন্ত নিজ উদ্যোগে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন স্কুল ও কলেজে সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনতামূলক এবং রাজধানীর বিভিন্ন পয়েন্টে পথ নিরাপত্তা বিভিন্ন দিক তুলে ধরা হবে, ৮ থেকে ১১অক্টোবর পর্যন্ত টাঙ্গাইল বগুড়া জয়পুরহাট নর্সিংদি ও কুমিল্লা প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট এ প্রশিক্ষণরত শিক্ষকদের মাঝে নিরাপদ বিষয়ক কর্মশালা করা হবে,, ১৩ ই অক্টোবর কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জমায়েত, ১৪ ই অক্টোবর প্রেসক্লাবের সামনে প্রশিক্ষিত লাইসেন্সধারী চালক দের মাঝে সনদ বিতরণ, ২০ অক্টোবর সংবাদ সম্মেলন ,২১ অক্টোবর রেলি, ২৪  থেকে ৩১অক্টোবর দেশব্যাপী বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাঝে ও বাস টার্মিনাল ছাত্রীদের মাঝে সড়ক নিরাপত্তা বিষয়ক বিশেষ ক্যাম্পেইন পরিচালনা করা হবে।

সংবাদ সম্মেলনে ইলিয়াস কাঞ্চন বলেন, ২৫ বছর পূর্বে এ দেশের জনসংখ্যা ১১ কোটি থাকলেও দুর্ঘটনার সংখ্যা বেশি ছি‌লোল্।ে বর্তমানে দেশের জনসংখ্যা ১৭ কো‌টি হলেও গাড়ির সংখ্যা ব্যাপকহারে বেড়েছে তারপরেও দুর্ঘটনার সংখ্যা কমেছে কিন্তু ২০১৭সালের চেয়ে ২০১৮সালে এ দুর্ঘটনার নিহতের সংখ্যা বেড়েছে। এসব দুর্ঘটনা কমানোর জন্যই মাসব্যাপী আমাদের এই কর্মসূচি করা হচ্ছে।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ছাত্রদের নিরাপদ সড়ক চাই এর আন্দোলনের কারণে রাজধানীতে কিছু একটা পরিবর্তন হয়েছে ।তবে তা পুরোপুরি পরিবর্তন করার জন্য কিছু সময় দরকার কারণ মানুষের দীর্ঘদিনের অভ্যাস পরিবর্তন হতে একটু সময় লাগবে।

এসময় তিনি জন সাধারণদের কে সচেতন করার লক্ষ্যে সেনাবাহিনীদের কেউ কাজে লাগানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

সম্মেলনে আরো উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই এর মহাসচিব হাসানুল হক কামাল, যুগ্ম মহাসচিব এরশাদ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here