মিরসরাইয়ে অভিযানে ২ জঙ্গি নিহত

0
151

দেশইনফো প্রতিবেদক: চট্টগ্রামের মিরসরাইয়ে সন্ধান পাওয়া ‘জঙ্গি আস্তানা’ চৌধুরী ম্যানশন নামের বাড়িতে র‌্যাবের অভিযানে ২ জঙ্গি নিহত হয়েছেন। তাদের পরিচয় এখনো জানা যায়নি।

জানা গেছে, ঘটনাস্থল থেকে বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ওই বাড়ির মালিক ও তত্ত্বাবধায়ককে আটক করা হয়।

আজ শুক্রবার সকালে এ অভিযান চালানো হয় বলে নিশ্চিত করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৭ এর ফেনী ক্যাম্প অধিনায়ক শাফায়াত জামিল ফাহিম।

সকালে মিরসরাইয়ের ‘জঙ্গি আস্তানা’ চৌধুরী ম্যানশন নামের বাড়িটির ভেতর ঢুকে বোমা ডিসপোজাল ইউনিট। তারা ঘরের পাঁচটি কক্ষ থেকে একে একে বের করে আনছে তাজা বোমা ও বোমা তৈরির সরঞ্জাম।

এ ব্যাপারে সংক্ষিপ্ত একটি প্রেস ব্রিফিংয়ে র‌্যাবের আইন মিডিয়া উইং এর পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান সাংবাদিকদের জানান, আমাদের কাছে তথ্য ছিল জঙ্গি সংগঠন জেএমবির একটি গ্রুপ সক্রিয় ছিল। বৃহস্পতিবার দিবাগত রাত ১টা থেকে আমরা অভিযান শুরু করি। অভিযানের শুরুতেই ঘরের ভেতরে থাকা জঙ্গিরা গুলি ছোঁড়ে। এর কিছুক্ষণ পরই তারা কয়েকটি বোমা বিস্ফোরণ ঘটায়।

তিনি জানান, ভোর ৪টার নাগাদ জঙ্গিরা বড় ধরনের একটি বিস্ফোরণ ঘটায়। চৌধুরী ম্যানশন নামের বাড়িটিতে মোট পাঁচটি কক্ষ রয়েছে। বড় বিস্ফোরণটি ঘটার আগে তাদেরকে আমরা আত্মসমর্পনের সুযোগ দিয়েছিলাম। তারা সেটি গ্রহণ করেনি। বড় ওই বিস্ফোরণের পর ঘরের ভেতর আর তাদের কোনো সাড়া শব্দ পাওয়া যায়নি।

চৌধুরী ম্যানশনে ৪-৬ জন জঙ্গি থাকতে পারে ধারণা করে মুফতি মাহমুদ বলেন, ‘আমাদের কাছে যে তথ্য ছিল সে হিসেবে ৪ থেকে ৫ জন জঙ্গি সদস্য বাড়ির ভেতরে থাকতে পারে। বোমা ডিসপোজাল ইউনিট বাড়িটির ভেতর ঢুকে কাজ করছে। তারা বেরুনোর পর আমরা সব তথ্য আপনাদের জানাতে পারব।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here