চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার দাবি

0
155


স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট: ৪০ তম বিসিএস পরীক্ষার আবেদন প্রক্রিয়ার পূর্বেই চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নতী করার দাবি জানিয়েছে বাংলাদেশ সাধারন ছাত্র পরিষদ।

পাশাপাশি জনপ্রসাশন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সুপারিশ দ্রুত বাস্তবায়ন করে চলমান বিসিএস পরীক্ষায় অংশ্রহণের সুযোগের দাবি জানায় তারা।

শনিবার সন্ধ্যায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে গ্রাজুয়েট পোশাকে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলে এ দাবি জানানো হয়।

প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল পূর্বে সমাবেশে বাংলাদেশ সাধারন ছাত্র পরিষদের আহ্বায়ক সঞ্জয় দাস বলেন, মেধাকে বয়সের ফ্রেমে বন্দী করে রাখা যায়না। মেধার সুপ্ত প্রতিভাবে কাজে লাগিয়ে সমাজ, রাষ্ট্রকে উন্নত থেকে উন্নতির দিকে নিয়ে যেতে পারে।বয়স এ ক্ষেত্রে বাধা হতে পারেনা।হয়ত বয়স ৩০,৪০,৫০ বা ৮০ যদি তার মেধা ও যোগ্যতা থাকে,তাহলে সেক্ষেত্রে বয়সের ফ্রেমে মেধা ও প্রতিভাকে কাজে লাগাতে পারলে মেধা পাচার দূর করা সম্ভব।

সংগঠনের যুগ্ম আহ্বায়ক মারজুক হোসেন বলেন, একজন শিক্ষার্থী তার সর্বোচ্চ শিক্ষা শেষে চাকরিতে প্রবেশের বয়সের সীমাবদ্ধতার কারনে তা কাজে লাগাতে পারছে না,সেখানে তার চাকরি করে দেশের অর্থনীতিতে ভূমিকা রাখার কথা সেখানে তার সেই সুযোগের জন্য এখন রাজপথে মিছিল করতে হচ্ছে।

যুগ্ম আহ্বায়ক আনিন্দ রায় বলেন, এই বয়সসীমার কারনে অনেকে কর্মক্ষেত্র খুঁজতে দেশ ছেড়ে চলে যাচ্ছেন।চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার জন্য গত ২৭ জুন ও ১০ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি সুপারিশ
করে। কিন্তু এ বিষয়ে আজোও কোন পদক্ষেপ নেই।আমাদের দাবি চাকরিতে আবেদনের বয়স ৩৫ বছর বাস্তবায়ন করে মেধার সঠিক মূল্যায়ন করে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে যাওয়ার পথকে সুগম করুন।

কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সাধারন ছাত্র পরিষদের সদস্য হারুন-অর -রশিদ, কামরুন নাহার ঝুমা, রিপা ইসলাম, তানভির আহমেদ,বিশ্বাস বিনয়,বিজিত সরকার প্রমুখ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here