এসিটিদের স্থায়ীকরণের দাবি

0
138


স্টাফ করেসপন্ডেন্ট: বিশ্ব ব্যাংক ও বাংলাদেশ সরকারের যৌথ অর্থায়নে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক নিয়োগ প্রাপ্ত সেকায়েপ প্রকল্পের অধীনে অতিরিক্ত শ্রেণি শিক্ষক (এসিটি ) দের স্থায়ীকরণের দাবি জানিয়েছে বাংলাদেশ এসিটি এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটি।

সোমবার ৮ অক্টোবর জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত প্রতীকী অনশন কর্মসূচিতে তারা এ দাবি জানান।

প্রতীকী অনশন ও অবস্থান কর্মসূচিতে বাংলাদেশ এসিটি এসোসিয়েশন এর সভাপতি কৌশিক চন্দ্র বর্মণ বলেন, ২০১৫ সালে সেকায়েপ ভক্ত উপজেলার ২১০০ প্রতিষ্ঠানে ৫ ২০০ জন অতিরিক্ত শ্রেণি শিক্ষক এসিটি দের নিয়োগ করা হয়।

তিনি বলেন ,নিয়োগপ্রাপ্ত হওয়ার পর থেকে দক্ষতার সঙ্গে আমরা কাজ করে আসছি কিন্তু গত ৩১ ডিসেম্বর শেখার প্রকল্পের মেয়াদ শেষ হলে সেকায়েপ কর্তৃপক্ষ অতিরিক্ত শ্রেণি শিক্ষকদের নিজ নিজ প্রতিষ্ঠানে পাঠদান চালিয়ে যাওয়ার কথা বলে যাতে এসিটদের স্থায়ীকরণ করা যায় তাছাড়া সেকায়েপ প্রকল্পের মেয়াদ শেষে অতিরিক্ত শ্রেণি শিক্ষকদের এমপিও ভুক্ত করণ করা হবে তাই এসিটি ম্যানুয়েলের 36 নং ধারা অনুযায়ী ও বিশ্বব্যাংকের প্রোগ্রাম প্লান 26 পৃষ্ঠার সরকারি বিশেষ আদেশ জিও মাধ্যমে নতুন প্রকল্পের স্থানান্তরের কথা স্পষ্ট উল্লেখ থাকা সত্ত্বেও আমাদেরকে এই স্থায়ীকরণ করা হচ্ছে না।

এ সময় তারা তাদের বয়স ও অভিজ্ঞতার কথা বিবেচনা করে এসিটি বিনাশর্তে পরবর্তী প্রকল্পে স্থানান্তর অথবা এমপিওভুক্ত করার আবেদন জানান । প্রতীকী অনশনে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ এসিটি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ মামুন হোসেন ও সংগঠন টির সদস্য বিন্দু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here