খালেদার জামিন শুনানিতে হট্টগোল

0
211

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন শুনানিতে স্বাস্থ্য প্রতিবেদন দাখিল না করা নিয়ে হৈচৈ করেছেন দলটির আইনজীবীরা। এ সময় দুপক্ষের আইনজীবীদের তুমুল হট্টগোলে এজলাস ছেড়ে চলে যান প্রধান বিচারপতিসহ ৬ জন বিচারক। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের ছয় সদস্যের বেঞ্চে এ শুনানি শুরু হয়।

এদিকে বৃহস্পতিবারের পরিবর্তে শুনানির দিন এগিয়ে আনার আবেদন জানান খালেদা জিয়ার আইনজীবীরা। কিন্তু আদালত আগামী বৃহস্পতিবারই দিন ধার্য রাখেন। পরে এ নিয়ে সরকার ও বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে হট্টগোলের সৃষ্টি হয়। এ সময় আদালতে বেশ কিছুক্ষণ হট্টগোল চলে। একপর্যায়ে আদালত বলেন, যদি আপনারা শান্ত না হন তাহলে আমরা এজলাস ত্যাগ করবো।

পরে সিনিয়র আইনজীবীদের হস্তক্ষেপে পরিস্থিতি কিছুটা শান্ত হলেও বিএনপিপন্থী আইনজীবীরা শুনানির দিন এগিয়ে আনার দাবিতে অনড় থাকে। এ সময় আবারো হট্টগোলের সৃষ্টি হয়। নজিরবিহীন এই হট্টগোলে এজলাস ত্যাগ করেন বিচারপতিরা। এ অবস্থায় দুপক্ষের আইনজীবীরা আদালত কক্ষে অবস্থান করছিলেন। বন্ধ বিচারকাজ।

জামিন শুনানিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্টে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়। কোর্টে প্রবেশের প্রতিটি ফটকে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here