মেরী নিম্মো

0
672
Meri Nimmo-Deshinfo
Meri Nimmo-Deshinfo

আরাফাত সিদ্দিকী: একটি নয় বছরের ছেলে ভালোবাসে এক তরুণীকে, সেই গল্প নিয়ে তৈরি হিন্দি নতুন সিনেমা ‘Meri Nimmo’ ছবিটি দেখে ভালো লেগেছে। তৃপ্তি পেয়েছি।নয় বছরের এক ছেলে এবং তাঁর প্রথম প্রেমের গল্প !

সমাজে অনেকদিন ধরে চলে আসা কোন প্রচলিত প্রেমের গল্প নয় এটি! প্রথাবিরুদ্ধ অথচ সরল এবং মনোরম এক গল্পের দেখা পাওয়া এই সিনেমার হাত ধরে!

এক দম্পতির একমাত্র সন্তান হিমু আত্মবিশ্বাসী এবং বেশ ইঁচড়েপাকাও! প্রতিবেশী মেয়ে নিম্মোর সাথে বেশ সখ্যতা তার। নিম্মো প্রতিদিনের অনেক কাজেই হিমুকে সাহায্য করে। একসময় হিমুর বিশাল ক্রাশে পরিণত হয় নিম্মো, যেকিনা বয়সে হিমুর প্রায় দ্বিগুণ!

এদিকে, নিম্মোর বিয়ে হয়ে যাবে শীঘ্রই। গ্রামবাসীরা তাঁর নিয়ে নিয়ে কথাবার্তা বলছে। ক্রাশের বিয়ে হয়ে যাবে দেখে হিমু তাঁর বন্ধুদের প্ররোচনায় এক সাহসী কাজ করার সিদ্ধান্ত নেয়!

সে নিম্মোকে প্রোপোজ করার সিদ্ধান্ত নেয়!

বেশ ভালো প্লট। সিনেমার প্রধান দুই চরিত্রই দারুণ অভিনয় করেছেন। পরিচালক প্রশংসনীয় কাজ করেছেন পর্দার পেছনে। সিনেমায় আমরা দুই ধরণের দৃষ্টিভঙ্গি দেখতে পাই। প্রথমটি হলো সেই নয় বছরের বালকের চোখে যার কাছে জটিলতা কেবলই এক অবাস্তব শব্দ আর দ্বিতীয়টি পরিণত লোকদের চোখে যারা কখনোই বাচ্চাদের সাথে কোনো বাস্তব তথ্য দিতে চায়না এবং তাদের কোন কিছুকেই গুরুত্বসহকারে দেখেনা!

সকল কিছু ভালো লাগলেও একটা প্রশ্ন থেকেই যাবে মুভি দেখার শেষে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here