‘গুগল ফর জবস’

0
280
Google For Job-Deshinfo
Google For Job-Deshinfo

দেশইনফো ডেস্ক: এখন থেকে আপনার হয়ে চাকরি খুঁজে দেবে গুগল। এজন্য একটি টুল চালু করেছে, যে টুলটি অনুমতি পেলেই ব্যবহারকারীর জন্য জব সার্চ গুগল জব সার্চ করবে।

গত বছর যুক্তরাষ্ট্রে উন্মোচিত ‘গুগল ফর জবস’-এর ওপর ভিত্তি করে নতুন এই টুল নিয়ে এসেছে গুগল। এই টুলসের মাধ্যমে ইন্টারনেট ব্যবহারকারীরা খুব সহজেই পেয়ে যেতে পারেন নিজের পছন্দের চাকরি।

ডেকসটপ ভার্সনে গুগল সার্চ আর মোবাইল ভার্সনে গুগল অ্যাপের মাধ্যমে খুব সহজেই ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবে এই নতুন টুল। টুলটি ইতিমধ্যে ভারত, চীনসহ অন্যান্য দেশে চালু করেছে গুগুল। শিগগিরই বাংলাদেশে আসবে বলেও জানা গেছে।

গুগলের নতুন এই ফিচারটির সুবিধা পাওয়ার জন্য গুগল গিয়ে লিখতে হবে ‘জবস ফর ফ্রেশার্স’ অথবা ‘জবস নিয়ার মি’ সার্চ করলেই চলে আসবে জবস পোর্টাল ওবসাইটের লিস্ট এবং পছন্দমতো ফিল্টার ব্যবহার করেই পেতে পারেন পছন্দের চাকরি।

এছাড়াও এই টুলটির মাধ্যমে আপনি আপনার চাকরির পছন্দের লিস্টগুলো বুকমার্ক করে রাখতে পারবেন। গুগলের এই টুলের আরেকটি অসাধারণ ফিচার রয়েছে যেটির মাধ্যমে ব্যবহারকারী জব প্রোফাইল, টাইটেল, লোকেশন, কোম্পানি টাইপ বিভিন্নভাবে ব্যবহার করতে পারবেন।

এই ফিলটারগুলোকে ব্যবহার করে পছন্দের চাকরির আবেদন করে রাখতে পারবেন, যখন চাকরিটি প্রযোজ্য হবে সঙ্গে সঙ্গে অবগত করা হবে। যদিও গুগলের মাধ্যমে সরাসরি কোনো চাকরির জন্য অ্যাপ্লাই করা যাবে না। গুগল সার্চ অপশন থেকে এর ব্যবহারকারীকে সরাসরি পাঠিয়ে দেয়া হবে নির্দিষ্ট জব ওয়েবসাইটে।

চাকরিপ্রার্থীরা বিভিন্ন ওয়েবসাইটে গিয়ে বারবার সার্চ করার চেয়ে গুগলের নতুন এই সার্চ টুল নিশ্চয়ই কাজে আসবে নতুন কাজের সন্ধানে থাকা ব্যক্তিদের। এছাড়া গুগল সার্চের মাধ্যমে খুব শিগগিরই সরকারি চাকরির খবরও পাওয়া যাবে।

এমনকি চাকরির বিজ্ঞপ্তি দেয়া প্রতিষ্ঠানের রেটিংও জানিয়ে দেবে গুগল। এ রেটিং সংগ্রহ করা হবে প্রতিষ্ঠানের সাবেক ও বর্তমান কর্মীদের কাছ থেকে। শুধু তাই নয়, চাকরিপ্রার্থীর এলাকা থেকে জব লোকেশনের দূরত্বও দেখাবে গুগল।

চাকরির সন্ধানদাতা প্রতিষ্ঠান যেমন লিঙ্কড ইন, মনস্টার, ওয়ে আপ, ডাইরেক্ট এমপ্লয়ার্স, ক্যারিয়ার বিল্ডার, গ্লাসডোর ও ফেসবুকের সঙ্গে গুগল চুক্তি করায় গুগলে চাকরি খোঁজার প্রক্রিয়াটি সহজ হয়েছে।

গুগলের এ সার্চ ফর জব টুলটি যথেষ্ট কাজে আসবে অন্তত আমাদের দেশের বেকার চাকরিপ্রার্থীদের এ ধারণা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here