লিওনেল মেসি ছাড়া ১০ নম্বর জার্সি কেউ ব্যবহার করতে পারবে না,

0
217

২০২২ বিশ্বকাপের কথা মাথায় রেখে একঝাঁক তরুণ তুর্কিকে নিয়ে নতুন একটি দল তৈরি করার চেষ্টা করছেন আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনি। তবে মেসি তার ভবিষ্যৎ ভাবনায় ভালোভাবেই আছেন। দলের ১০ নম্বর জার্সিটা তাই বার্সেলোনা মহাতারকার জন্য তুলে রেখেছেন তিনি।

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো থেকে আর্জেন্টিনার বিদায়ের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অনির্দিষ্টকালের জন্য ছুটি নিয়েছেন লিওনেল মেসি। আর্জেন্টিনার জার্সিতে তাকে আর দেখা যাবে কি না, তা নিয়ে রয়েছে ঘোর অনিশ্চয়তা।

বিশ্বকাপের পর মেসিকে ছাড়া এরই মধ্যে একটি প্রীতি ম্যাচ খেলে ফেলেছে লাতিন পরাশক্তিরা। বাংলাদেশ সময় আজ সকালে যুক্তরাষ্ট্রে আরেকটি প্রীতি ম্যাচে কলম্বিয়ার মুখোমুখি হবে মেসিবিহীন নতুন আর্জেন্টিনা।

স্কালোনির প্রত্যাশা ও বিশ্বাস, আর্জেন্টিনার দুঃখী রাজপুত্র তার আন্তর্জাতিক ক্যারিয়ার আরও দীর্ঘায়িত করবেন। সেই আশায় মেসির অনুপস্থিতিতে তার ১০ নম্বর জার্সিটা অন্য কোনো খেলোয়াড়ের হাতে তুলে দেননি তিনি।

গুয়াতেমালার বিপক্ষে প্রীতি ম্যাচে নতুনরা ভালো করলেও মেসির শূন্যতা ঠিকই অনুভব করেছেন স্কালোনি, ‘বিশ্বের সেরা ফুটবলার যখন আর্জেন্টিনার জার্সিতে মাঠে থাকবে না, তখন অবশ্যই তাকে আপনি মিস করবেন। এতে দল দুর্বল হয়ে যায়। তবে আমরা এমন একটি দল গড়তে চাই, যাতে কখনও সে আবারও আমাদের সঙ্গে যোগ দিলে স্বস্তি পায়।

সোমবার নিউজার্সিতে সংবাদ সম্মেলনে মেসি ও তার ১০ নম্বর জার্সি প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে স্কালোনি বলেন, ‘আপনাদের প্রশ্নের একটাই উত্তর, বিশ্বকাপে খেলে যারা এখানে এসেছে, সবাই তাদের জার্সি নম্বর ধরে রেখেছে। ১০ নম্বর জার্সিটা এখনও মেসিরই আছে। সে আমাদের সঙ্গে খেলা চালিয়ে যাবে কি না এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার আগ পর্যন্ত এটা এভাবেই থাকবে। আমরা তাকে ফিরে পাওয়ার অপেক্ষায় থাকব। তাই আমি এই নম্বরটি তার জন্য রেখে দিতে চাই। ভবিষ্যতে কী ঘটে সেটা দেখা যাবে। কিন্তু ততক্ষণ পর্যন্ত ১০ নম্বর জার্সি কেউ ব্যবহার করবে না। কারণ এটা তার জন্য বিশেষ কিছু এবং এটাই আমার সিদ্ধান্ত।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here