হাতের তালুতে এই রেখার উপরে সতর্ক করে দেওয়া হচ্ছে!!!

0
615

জ্যোতিষ শাস্ত্রে ছেলেদের ক্ষেত্রে ডান হাতের তালুতে ও মেয়েদের ক্ষেত্রে বাঁ হাতের তালুতে এই রেখার উপরে ফুটে ওঠা বিশেষ কিছু চিহ্ন সম্পর্কে সতর্ক করে দেওয়া হচ্ছে।

প্রেমের রেখা
জ্যোতিষ শাস্ত্র এবং করকোষ্ঠী শাস্ত্র মতে, কোনও মানুষের হাতের প্রেম রেখা বা হৃদয় বিশ্লেষণ করে বুঝে নেওয়া যায় তাঁর প্রেম জীবন বা দাম্পত্য জীবন কেমন যাবে। হাতের প্রধান তিনটি রেখার মধ্যে সবথেকে উপরে থাকে এই হৃদয় রেখা। ডান হাতের তালুর বাঁ দিক ও বাঁ হাতের তালুর ডান দিকের ধার থেকে শুরু হয়ে সাধারণত মধ্যমা বা তর্জনীর নীচের দিকের অংশ পর্যন্ত এই রেখা বিস্তৃত হয়। জ্যোতিষ শাস্ত্রে ছেলেদের ক্ষেত্রে ডান হাতের তালুতে ও মেয়েদের ক্ষেত্রে বাঁ হাতের তালুতে এই রেখার উপরে ফুটে ওঠা বিশেষ কিছু চিহ্ন সম্পর্কে সতর্ক করে দেওয়া হচ্ছে।

১. ত্রিভুজ ও চতুষ্কোণ: হৃদয় রেখার উপরে বা সংলগ্নভাবে ত্রিভুজ ও চতুষ্কোণ থাকা মোটেই ভাল লক্ষণ নয়। যদি—
ক) ত্রিভুজটি হৃদয় রেখার উপরে থাকে তাহলে বুঝতে হবে, প্রেমের ব্যাপারে মতিস্থির করতে আপনি অক্ষম। অন্যদের প্রেম বা দাম্পত্য জীবনে অনধিকার প্রবেশ করার স্বভাব রয়েছে আপনার। তাছাড়া হার্টের রোগের সম্ভাবনাও রয়েছে আপনার।
খ) যদি হৃদয় রেখার নীচে থাকে এই ত্রিভুজ, তাহলে ভালবাসার মানুষের সঙ্গে যখন আপনি সময় কাটাচ্ছেন তখনই কোনও দুর্ঘটনায় আপনার বুকে আঘাত পাওয়া বা হার্টের রোগ দেখা দেওয়ার সম্ভাবনা রয়েছে।
গ) যদি চতুষ্কোণ থাকে হৃদয় রেখার মাঝামাঝি কোনও অংশে তাহলে প্রেমের জন্য প্রচুর মানসিক যন্ত্রণা ভোগ করতে হবে আপনাকে। এমনকী জীবনের কোনও সময়ে আত্মহত্যার চিন্তাও দেখা দিতে পারে।

২. লম্বালম্বি ছোট ছোট কাটা দাগ: যদি হৃদয় রেখার উপরে পর পর লম্বালম্বি একাধিক কাটা দাগ থাকে, তাহলে বুঝতে হবে প্রেমে বা দাম্পত্য জীবনে ব্যর্থতা, মানসিক যন্ত্রণা ও হতাশার সম্মুখীন হতে হবে আপনাকে। এই যন্ত্রণা আপনার পেশাগত জীবনের অগ্রগতিকেও বিঘ্নিত করতে পারে। মাঝবয়সের পর এইসব সমস্যা বাড়বে, সেই সঙ্গে দেখা দিতে পারে হাইপারটেনশন বা ডায়বেটিসের মতো শারীরিক সমস্যাও।

৩. কাটাকুটি চিহ্ন: যদি আপনার হৃদয় রেখার উপরে কোথাও কাটাকুটি বা ক্রস চিহ্ন থাকে, তাহলে বুঝতে হবে আপনার প্রেম বা দাম্পত্য জীবন আপনার পড়াশোনা, পেশা বা অন্যান্য শখের জায়গাগুলিতে বাধা হয়ে দাঁড়াতে পারে। আপনার কারণে আপনার ভালবাসার মানুষের কোনও গুরুতর বিপদের সম্ভাবনাও অনেক সময়ে চিহ্নিত করে এই কাটাকুটি দাগ।
সৌজন্যেঃ এবেলা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here