কেজি দরে বিক্রি হচ্ছে ডিম!

0
158

পাবনার ঈশ্বরদীতে এবার কেজি দরে বিক্রি হচ্ছে ডিম। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) ঈশ্বরদীর বিভিন্ন এলাকার ডিমের আড়ত ও পোল্ট্রি খামারে খোঁজ নিতে গেলে এ তথ্য নিশ্চিত করেন আড়তদার ও পোল্ট্রি খামারিরা। তারা জানান, ডিমের দাম অস্বাভাবিক ভাবে কমে যাওয়ায় তারা অনেকটা বাধ্য হয়ে হালিতে বিক্রি না করে দাড়ি পাল্লায় ওজন করে কেজি দরে বিক্রি করছেন।

ঈশ্বরদীর মাড়মি এলাকার পোল্ট্রি খামারি শামীম হোসেন জানান, প্রাণ নামের একটি প্রতিষ্ঠান প্রতিদিন এই এলাকার ডিম আড়তদারদের কাছ থেকে কেজি দরে ডিম কিনে ট্রাক ভর্তি করে নিয়ে যাচ্ছে। টেবুনিয়ার ডিম আড়তদার আশরাফ আলী জানান, ডিমের দাম কমে যাওয়ায় তারা এখন কেজি দরে বিক্রি করছেন।

দাশুড়িয়া এলাকার বঙ্গবন্ধু পদকপ্রাপ্ত পোল্ট্রি খামারি রাজিব মালিথা রনি জানান, ডিমের দাম কমে যাওয়ায় এই এলাকার পোল্ট্রি শিল্পে ধ্বস নেমেছে। খামারে খামারে পোল্ট্রি ব্যবসায়ীরা প্রতিদিন লোকসান গুণছেন। অনেকে লোকসান গুণতে গুণতে পোল্ট্রি ব্যবসা পরিবর্তন করার চিন্তা করছেন বলে জানান খামারিরা।-সমকাল

ব্যবসায়ীরা জানান, প্রতি কেজিতে ১৪-১৫ পিস ডিম হয়। এক কেজি ডিমের দাম ৭০ টাকা। এ হিসেবে এখন ঈশ্বরদীতে প্রতিটি ডিম বিক্রি হচ্ছে ৪ টাকা ৭০ পয়সা দরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here