সাব্বিরের মন খারাপ! কী করবেন এই নিষিদ্ধ ছয় মাস.?

0
389
Bangladesh's Sabbir Rahman during the second one day international cricket match in Dhaka, Bangladesh, Friday, Oct. 9, 2016. (Photo by Ahmed Salahuddin/NurPhoto via Getty Images)

সামনে বাংলাদেশের ব্যস্ত সূচি। এশিয়া কাপ, জিম্বাবুয়ে সিরিজ, উইন্ডিজ সিরিজ, নিউজিল্যান্ড সফর মিস করবেন সাব্বির। এই সময়টা কীভাবে কাটবে তার?

সাব্বিরের কাছে এমনই প্রশ্ন করেছিলো ক্রিকবাজ।

জবাবে তিনি বলেন, ‘শুরুতে যেমন সাধারণ জীবনযাপন করতাম আবার সেভাবে শুরু করেছি। নিয়মিত অনুশীলন করছি, ব্যাটিংয়ের বিভিন্ন দিক নিয়ে কাজ করছি। নিয়মিত অনুশীলন করছি। জিমে ঘাম ঝরাচ্ছি। আমি যেহেতু এই সময়ে বিসিবির কোন সুবিধা নিতে পারব না। তাই মিরপুরে অনুশীলন করা হবে না। সেজন্য আমি মোহাম্মদপুরে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং অনুশীলন করবো এবং ওইখানেই জিম করবো। আমি রেসিডিনশিয়াল স্কুলে দৌড়ানো এবং ফুটবল খেলার জন্য যাই। আমাকে অনুশীলনের মধ্যে থাকতে হবে যেমন অনুশীলন আমি সাধারণত করি।’

সম্প্রতি একের পর এক নেতিবাচক খবর এসেছে সাব্বির রহমানের বিপক্ষে। এরিমধ্যে আন্তর্জাতিক ক্রিকেট থেকে ছয় মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন সাব্বির। শৃঙ্খলাবহির্ভুত কাজ আগামীতে করলে এরচেয়ে বড় শাস্তি ভোগ করতে হবে তাকে। দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি তার ওপর নজরও রাখছে।

গত জানুয়ারিতে ঘরোয়া ক্রিকেটে ছয় মাসের নিষেধাজ্ঞায় পড়েছিলেন। সেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় আগামী মৌসুমে তিনি জাতীয় লিগ, বিসিএল এবং বিপিএল খেলতে পারবেন।

ঘরোয়া ক্রিকেটে লক্ষ্যটা কেমন সাব্বিরের? ক্রিকবাজের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমাদের জাতীয় ক্রিকেট লিগ, প্রথম শ্রেণীর ক্রিকেট সম্ভবত অক্টোবরের ৪ তারিখে শুরু হবে। এখন আমি সেটার জন্যই প্রস্তুতি নিচ্ছি। কত রান করব তা বলা যায় না। তবে আমি যেমন পরিশ্রম করব তেমন ফল পাবো এটাই স্বাভাবিক। আমি কোন কিছুর গ্যারান্টি দিতে পারি না তবে আমি নিজেকে মানসিকভাবে এবং ভালো ব্যাটিং ও বোলিংয়ের জন্য প্রস্তুত করতে পারি। রান করার চেষ্টা করব। এর আগে একবার আমি লক্ষ্যে পৌঁছাতে পারিনি কিন্তু, এবার আমি লিগে নিজেকে প্রমাণ করতে চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here