আগামীকাল প্রকাশিত হবে এসএসসির ফলাফল

0
163
এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হচ্ছে আগামীকাল রোববার। দুপুর ২টা থেকে শিক্ষার্থীরা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট ও এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে পারবে।
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আগামীকাল সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের কপি হস্তান্তর করবেন। এরপর বেলা ১টার দিকে শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি আনুষ্ঠানিকভাবে বিস্তারিত ফলাফল ঘোষণা করবেন।
এবারের পরীক্ষায় অংশগ্রহণ করেছে ২০ লাখ ৩১ হাজার ৮৯৯ জন শিক্ষার্থী।এর মধ্যে ছাত্র ১০ লাখ ২৩ হাজার ২১২ জন এবং ছাত্রী ১০ লাখ ৮ হাজার ৬৮৭ জন।
প্রশ্নপত্র ফাঁসের অভিযোগের নিয়েই গত ১ ফেব্রুয়ারি এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়। তত্ত্বীয় পরীক্ষা শেষ হয় ২৫ ফেব্রুয়ারি। ব্যবহারিক পরীক্ষা ২৬ ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হয় ৪ মার্চ।
কয়েক বছর ধরেই এসএসসি ও এইচএসসির লিখিত বিষয়ের পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করে আসছে শিক্ষা মন্ত্রণালয়। এবারও সে ধারা অব্যাহত থাকছে।
মোবাইলে এসএমএস-এর মাধ্যমে ফলাফল জানার জন্য SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। মাদ্রাসা শিক্ষা বোর্ডের জন্য Dakhil লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে আবার স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here