চূড়ান্ত ট্রাম্প-কিম বৈঠকের সময় ও স্থান

0
123
অবশেষে চূড়ান্ত হয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মধ্যকার বহুল প্রতীক্ষিত বৈঠকের সময় ও স্থান। এ বিষয়ে শিগগিরই ঘোষণা দেয়া হবে বলে জানিয়েছেন ট্রাম্প। -খবর আল জাজিরার।
ট্রাম্প জানান শুক্রবার হোয়াইট হাউজ থেকে টেক্সাস সফরে যাওয়ার সময় কিম জং উনের সাথে তার বৈঠকের সময় ও স্থান চূড়ান্ত হওয়ার কথা রয়েছে। তিনি বলেন, আমাদের কাছে এখন একটি তারিখ ও জায়গা আছে। আমরা শিগগিরই বিষয়টি ঘোষণা করব।

এদিকে এই সপ্তাহের শুরুতে মার্কিন প্রেসিডেন্ট জানিয়েছিলেন, দুই কোরিয়ার মধ্যকার অসামরিক এলাকা বা ডিএমজে পূর্ব পরিকল্পিত এই বৈঠকের জন্য একটি চমৎকার স্থান হতে পারে। এছাড়া, তিনি সিঙ্গাপুরকেও সম্ভাব্য জায়গা হিসেবে উল্লেখ করেন।

ট্রাম্প ও কিমের মধ্যে কয়েক দফা বাক-যুদ্ধ ও হুমকি আদান-প্রদানের পর এই বৈঠকের প্রস্তাব আসে। সবাইকে অবাক করে দিয়ে সাম্প্রতিক মাসগুলোতে কিম ভিন্ন অবস্থানে সরে আসেন। কারিগরিভাবে যুদ্ধে থাকা দুই কোরিয়ার মধ্যে শান্তি ফিরিয়ে আনতে বৈঠক করেন দক্ষিণ কোরীয় প্রেসিডেন্ট মুন জে ইনের সাথে। দুই কোরিয়ার মধ্যকার ওই ঐতিহাসিক বৈঠকের পর থেকেই ট্রাম্প-কিম বৈঠক নিয়ে জোরালো তৎপরতা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here