আমরা চাই পাহাড়ে শান্তি বজায় থাকুক : প্রধানমন্ত্রী

0
172
পার্বত্য চট্টগ্রামে শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (৬ মে) এসএসসি ফলাফল প্রকাশের এক অনুষ্ঠানে বান্দরবন জেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে ভিডিও কনফারেন্সে এ আহ্বান জানান তিনি।
প্রধানমন্ত্রী বলেন, পাহাড়ে শান্তি বজায় থাকুক এটাই আমরা চাই। কে পাহাড়ি কে বাঙালি সেটি বিবেচ্য নয়। পাহাড়ে সবাই সমানভাবে শান্তিতে বসবাস করবে।
বান্দরবানের সঙ্গে ওই ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী উন্নয়নের জন্য শান্তি, নিরাপত্তা ও স্বস্তির পরিবেশ সৃষ্টির ওপর গুরুত্ব আরোপ করেন।
শেখ হাসিনা বলেন, সব মানুষেরই মৌলিক অধিকার রয়েছে। আমাদেরকে সে অধিকার পূরণ করতে হবে।
শুক্রবার দুর্বৃত্তদের গুলিতে নিহত রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠান থেকে ফেরার পথে বেতছড়ি এলাকায় আবারও দুর্বৃত্তরা হামলা চালালে পাঁচজন নিহত হয়।
এর আগে বৃহস্পতিবার ৫৫ বছর বয়সী আইনজীবী শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। তিনি পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) সংষ্কারপন্থীদের নেতা ছিলেন।
ভিডিও কনফারেন্স বরিশাল জেলাপ্রশাসক কার্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।
বরিশালের উন্নয়নে সরকারে বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, বরিশালে রেল নাই, সেখানে রেল যাবে। পার্বত্য অঞ্চলের শিক্ষার্থীদের সুবিধার্থে আবাসিক স্কুল প্রতিষ্ঠায় সরকারের উদ্যোগের কথা তুলে ধরেন। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি। ইনশাল্লাহ, বাংলাদেশ একদিন উন্নত সমৃদ্ধ দেশ হবে। ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তুলব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here