টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধীতে রাষ্ট্রপতির শ্রদ্ধা

0
138
গোপালগঞ্জ প্রতিনিধি : দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হবার পর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো: আব্দুল হামিদ। দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হবার পর এটাই তার প্রথম টুঙ্গিপাড়া সফর। স্বাধীন বাংলাদেশের ইতিহাসে এই প্রথম কোন রাজনৈতিক ব্যাক্তি পর পর দু’বার রাষ্ট্রপতি নির্বাচিত হলেন। রাষ্ট্রপতির আগামনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়া সমাধী সৌধ কমপ্লেক্সসহ পুরো জেলায় নেওয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা।
দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হবার পর আজ বৃহস্পতিবার ১টা ৫০ মিনিটে হেলিকাপ্টার যোগে টুঙ্গিপাড়ায় আসেন রাষ্ট্রপতি মো: আব্দুল হামিদ। এ সময় রাষ্ট্রপতিকে প্রধানমন্ত্রীর চাচাতো ভাই শেখ হেলাল উদ্দিন এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগ ধর্মবিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ ও স্থানীয় নেতৃবৃন্দ স্বাগত জানান।
বেলা ২টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধী সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় তিন বাহিনীর একটি চৌকস দল রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করেন। বেজে ওঠে বিউগলের সুর। এসময় রাষ্ট্রপতি কিছুক্ষন নীরবে দাঁড়িয়ে থাকেন।
শ্রদ্ধা নিবেদনের পর ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন রাষ্ট্রপতি। পরে তিনি বঙ্গবন্ধু ভবনে রক্ষিত রাখা মন্তব্য বইতে স্বাক্ষর করেন।
সেখানে তিনি বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল এদেশকে সোনার বাংলায় পরিনত করার। তার সেই স্বপ্ন পূরনে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে উল্লেখ করেন।
তিনি আরো লেখেন,“ বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছে। উন্নয়নের এই অগ্রযাত্রাকে অব্যাহত ও টেকসই রাখতে দলমত ও ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলে সর্বাত্বক প্রয়াস চালানোর আহবান জানান।
এসময় তিন বাহীনির প্রধানগণ, প্রধাননমন্ত্রীর চাচাতো ভাই শেখ হেলাল উদ্দিন এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগ ধর্মবিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
রাষ্ট্রপতি ২ টা ৫ মিনিটে সড়ক পথে বঙ্গবন্ধুর সমাধী সৌধ সংলগ্ন প্রধান মন্ত্রীর বাস ভবনের উদ্দেশ্যে রওনা হন। সেখানে তিনি প্রধানমন্ত্রীর টুঙ্গিপাড়ার বাড়িতে দুপুরের বিশ্রাম নেন খাবার খান।
সকল কর্মসূচী শেষে বেলা ৩ টা ১২ মিনিটে রাষ্ট্রপতি টুঙ্গিপাড়া হ্যালিপ্যাড থেকে হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে রওনা হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here