তামিম এবারের এশিয়া কাপে সেরা ব্যাটসম্যান হতে পারেন!

0
265

বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপের সর্বশেষ তিন আসরের দুটিতে ফাইনালে খেললেও শিরোপা নিশ্চিত করতে পারেনি টাইগাররা।

আজ শনিবার বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচ দিয়ে শুরু হবে এশিয়া কাপ। প্রতিযোগিতায় অংশ নিতে গত রোববার দুবাইয়ের উদ্দেশে ঢাকা ত্যাগ করে বাংলাদেশ ক্রিকেট দল।

কিন্তু ভিসা জটিলতার কারণে দলের সঙ্গে যেতে দেরি হয়েছে দেশসেরা ওপেনার তামিম ইকবাল। ঝামেলা কাটিয়ে গত মঙ্গলবার রাতে ঢাকা ছাড়েন তামিম ইকবাল।

সাম্প্রতিক সময়ে অসাধারণ খেলে যাচ্ছেন তামিম। লম্বা সময় ধরে বাংলাদেশের ওপেনারের দায়িত্ব পালন করে যাচ্ছেন তিনি। ঘরের মাঠে সব ধরনের ক্রিকেটে অন্যতম সেরা ব্যাটসম্যান তামিম।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য এশিয়া কাপের আসন্ন ১৫তম আসরে শিরোপার লক্ষ্যেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। দুবাইয়ে অনুষ্ঠিতব্য এশিয়া কাপের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে বিবেচনা করা হচ্ছে বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবালকে।

সাম্প্রতিক ফর্ম এবং দুবাইয়ের উইকেটে খেলার অভিজ্ঞতা কাজে লাগিয়ে নিজেরে স্বভাবসুলভ ভঙ্গিতে খেলতে পারলে এশিয়া কাপের সেরা ব্যাটসম্যান হতে পারেন তামিম ইকবাল।

গত ২৩ বছরে বাংলাদেশ খেলেনি আরব আমিরাতে। যে কারণে টাইগারদের তেমন অভিজ্ঞতা নেই দুবাইয়ের উইকেট সম্পর্কে। তবে অন্যদের চেয়ে একটু আলাদা তামিম। আমিরাতে পাকিস্তান সুপার লিগের ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে তামিম ইকবালের।

তা ছাড়া বর্তমান সময়ে ফর্মের তুঙ্গে রয়েছেন দেশসেরা এ ওপেনার। গত এক বছরে ওয়ানডে ক্রিকেটের বিবেচনায় এশিয়ার অন্যতম সেরা ব্যাটসম্যান তামিম। সর্বশেষ খেলা নয়টি ওয়ানডে ম্যাচে ৮০.২৮ গড়ে ৫৬২ রান করেছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here