নারায়ণগঞ্জে হোস্টেল নির্মাণ কাজ শুরু

0
198

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের বন্দরে শ্রম মন্ত্রনালয়ের অধিনে ৫ শয্যা বিশিষ্ট হাসপাতালসহ নির্মাণ করা হচ্ছে শ্রমজীবি নারীদের জন্য মহিলা হোস্টেল।

শনিবার দুপুরে বন্দরের রাজবাড়ি এলাকায় নয়তলা বিশিষ্ট এই হোস্টেলের নির্মাণ কাজের উদ্বোধন করেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক এমপি। এসময় উপস্থিতত ছিলেন স্থানীয় সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, সংরক্ষিত নারী সংসদ সদস্য হোসনে আরা বাবলী, সেনা কল্যান সংস্থার চেয়ারম্যান মেজর জেনারেল ফিরোজ হাসান, শ্রম অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক শীবনাথ রায়সহ অনেকে।

৫৫ একর জমির উপর প্রায় ৫৪ কোটি টাকা ব্যয়ে নয়তলা বিশিষ্ট আধুনিক এই ভবনে ৭শ’ জন শ্রমজীবি নারী থাকতে পারবে এবং ৫ শয্যা বিশিষ্ট হাসপাতাল সুবিধাসহ শ্রম কল্যান কেন্দ্র। সেনা কল্যান সংস্থা এই ভবনের নির্মাণ কাজ করবেন। ২০২০ সালের মধ্যে এই বহুতল ভবন নির্মাণ কাজ শেষ হবে।

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে গত কয়েক বছরের বাংলাদেশের যে উন্নয়ন হয়েছে তা ইতিহাসে বিরল ঘটনা বলে দাবি করে মন্ত্রী জানান, আধুনিক সুবিধা সম্পন্ন এই ভবনটিতে শ্রমজীবি নারীরা সল্প খরচে থাকতে পারবেন। তিনি বলেন, চাষাঢ়া শ্রম কল্যান কেন্দ্রর একটি জমির উপর তিনশ’ শয্যার একটি হাসপাতাল নির্মাণ করা হবে।

পরে মন্ত্রী বন্দরের শীতলক্ষ্যা নদীর র্তীরের ময়মনসিংহ পট্রি এলাকায় জেলা শ্রমিকলীগ আয়োজিত শ্রমিক সমাবেশে যোগ দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কতজ্ঞতা প্রকাশ করে আয়োজিত শ্রমিক সমাবশে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় শ্রমিকলীগের সভাপতি শুক্কুর মাহমুদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here