লালমনিরহাটের বিলুপ্ত ছিটমহলে ৩য় বর্ষপূর্তি

0
157
লালমনিরহাট প্রতিনিধি :ছিটলমহল বিনিময়ের ৩য় বর্ষপুর্তি উপলে ৩১ জুলাই সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত নানা অনুষ্ঠান মালার আয়োজন করেন লালমনিরহাটের বিলুপ্ত ছিটের নব্য বাংলাদেশীরা। অনুষ্ঠান মালার মধ্যে ছিল মোমবাতি প্রজ্জলন, দেশীয় নৃত্ব ও সংগীতাষ্ঠান এবং আলোচনা সভা শেষে রাত ১২টা ১মিনিটে কেক কাটা। ২০১৫ সালের ঐতিহাসিক এই দিনে ৬৮ বছরের বন্দিদশা থেকে মুক্তি পায় বর্তমান বিলুপ্ত ছিটমহলের নব্য বাংলাদেশীরা।
গত মঙ্গলবার রাতে লালমনিরহাট সদর উপজেলার ভিতরকুটি বিলুপ্ত ছিটমহলে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও চেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট মতিয়ার রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আমিনুর রহমান, বিশিষ্ট সমাজ সেবক কবি ফেরদৌসী বেগম বিউটি, জেলা যুবলীগের সভাপতি মোড়ল হুমায়ুন কবীর প্রমুখ। বিলুপ্ত ছিটমহল উন্নয়ন কমিটির সভাপতি আওয়ামীলীগ নেতা হারুন অর রশিদ-এর সভাপতিত্বে এ সময় সদর থানার ওসি মাহফুজ আলম, জেলা আওয়ামীলীগের উপ- প্রচার সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন, সাবেক ছাত্রনেতা জাহাঙ্গীর আলম, জেলা ছাত্রলীগ নেতা সবুজসহ আওয়ামীলীগের অন্যান্য নেতাকর্মী ও বিলুপ্ত ছিটের কয়েকশত নারী-পুরুষ উপস্থিত ছিলেন।
এছাড়া ১আগষ্ট বুধবার সুর্য উদয়ের সাথে সাথে জাতীয় সংগীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন করে নব্য বাংলাদেশীরা। পরে একটি বিজয় র‌্যালী বের হয়ে বিলুপ্ত ছিটমহলের বিভিন্ত রাস্তা প্রদনি করে। বিলুপ্ত ছিটের মানুষদের সাথে এ আনন্দ ভাগাভাগি করে নিতে র‌্যালীতে সরকার দলীয় স্থানীয় নেতৃবৃন্দসহ সমাজের সর্বস্তরের লোকজন অংশ গ্রহন করে। এছাড়া আনন্দ র‌্যালীতে বিলুপ্ত ছিটের শিশু-কিশোর ও বয়স্ক শত শত নারী পুরুষ অংশ নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here