অনিরাপদ সড়ক নিয়ে নানা অভিযোগ শিক্ষার্থীদের

0
168

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট: সড়কে ট্রাফিক পুলিশের দায়িত্বহীনতার পাশাপাশি অনিরাপদ সড়ক বিষয়ক নানা কারন তুলে ধরেছেন শিক্ষার্থী ও নাগরিক সমাজ।

সোমবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃক আয়োজিত নিরাপদ সড়ক বিষয়ে নগর ভবনে এক মুক্ত আলোচনা শিক্ষার্থীরা তাদের নানা পরামর্শ, অভিযোগ তুলে ধরেন।

মুক্ত আলোচনায় অংশ নিয়ে কে এল জুবলী স্কুলের ৯ম শ্রেনীর শিক্ষার্থী অয়ন সাহা বলেন, আমরা নিরাপদ সড়ক চাই। সড়কে শৃংখলা আনতে আমাদের স্কুলের সামনে একজন ট্রাফিক চাই। এদিকে রাস্তা খুব সরু, এগুলো বাড়ানো উচিত। আমরা মেয়রের কথায় বিশ্বাস রেখে ঘরে ফিরছি। কিন্তু আমাদের দাবিগুলো মানতে হবে।

আরেক শিক্ষার্থী ঐশি খাতুন বলেন, নিরাপদ সড়কের দায়িত্ব অনেকটাই পুলিশের। বেশি ট্রাফিক, সার্জেন্ট তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করলেও অনেকেই দায়িত্বে অবহেলা করেন।পাশাপাশি আমরা আরো একটা দাবি জানাতে চাই বিশ্ববিদ্যালয়ে যেন নিরাপদ সড়ক নামে একটি বিভাগ খোলা হয়।

আলোচনায় অংশ নিয়ে বিশিষ্ট কলামিষ্ট সৈয়দ আবুল মকসুদ বলেন, নিরাপদ সড়কের এই দাবি দীর্ঘদিনের। সড়কে শৃঙ্খলা ফেরাতে এবং সড়ক নিরাপদ করতে দরকার সম্মিলিত উদ্যোগ। সবার প্রচেষ্টা এবং সচেতনতাই পারে নিরাপদ সড়ক উপহার দিতে।

এসময় মেয়র সাঈদ খোকন বলেন, নিরাপদ সড়কের জন্য যা যা করনীয় আমরা তা সবই করার চেষ্টা করছি। কিন্তু শিক্ষার্থীদের এই আন্দোলনে যদি কোন পক্ষ ষড়যন্ত্র করার চেষ্টা করেন তবে সে ষড়যন্ত্র সফল হতে দেওয়া হবেনা।

অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিল্লালসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও ডিএসসিসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here