নির্বাচনের কারণে উইন্ডিজের বিপক্ষে মাশরাফির খেলবেন না

0
185

নির্বাচনের কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন সিরিজে ওয়ানডেতে না-ও দেখা পারে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, ক্যারিবীয়দের বিপক্ষে এই ওয়ানডে সিরিজে মাশরাফির খেলা অনিশ্চিত। বৃহস্পতিবার (১৫ নভেম্বর) এ কথা জানান তিনি।

তবে ২০১৯ সালে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপে মাশরাফি খেলবেন বলেও জানান পাপন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য বাংলাদেশ আওয়ামী লীগ থেকে গত ১১ নভেম্বর নড়াইল-২ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন মাশরাফি।

মাশরাফি টেস্ট খেলছেন না বহুদিন হল। টি-২০কেও বিদায় জানিয়েছেন। এখন কেবল ওয়ানডেটাই চালিয়ে যাচ্ছেন। পাশাপাশি সংসদ নির্বাচনেও অংশ নিতে চাচ্ছেন তিনি। ইসির পরিবর্তিত তফসিল অনুযায়ী, আগামী ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। দলীয় মনোনয়ন পেলে ভোটের মাঠে ব্যস্ত থাকতে হবে মাশরাফিকে।

উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ দল ঘোষণা,
দলে ফিরেছেন সাকিব-সৌম্য

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের বাংলাদেশ স্কোয়াড:

সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও নাঈম হাসান।

আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।  দলে ফিরেছেন সাকিব আল হাসান, সৌম্য সরকার।

দল থেকে বাদ পড়েছেন লিটন দাস, নাজুমল ইসলাম অপু আবু জায়েদ রাহী ও নাজমুল হাসান শান্ত।

জিম্বাবুয়ে সিরিজে খারাপ খেলায় বাদ পড়েছেন লিটন দাস। তবে টিকে গেছেন টেস্ট সিরিজে খারাপ করা ইমরুল কায়েস। এছাড়া টেস্টে অভিষেক হওয়া মিঠুন-আরিফুল-খালেদরা আছেন দলে।সৌম্যর সঙ্গে দলে ডাক পেয়েছেন তরুণ স্পিনার নাঈম হাসান।

লিটন দাস জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে সিরিজের চার ইনিংসে রান করেছেন মাত্র ৪৭। তাই তার জায়গায় দলে এসেছেন সৌম্য সরকার। এছাড়া ইমরুল কায়েস তার খেলা চার ইনিংসে ১০ রানের কোটা পেরোতে পারেননি। তবে তিনি ওয়ানডে সিরিজে ছিলেন ক্যারিয়ারের সেরা ছন্দে। আর তাই টিকে গেছেন দলে। তাছাড়া তামিম ফিরতে না পারায় ওপেনে অভিজ্ঞ ব্যাটসম্যান হিসেবে থাকছেন ইমরুল।

এদিকে এশিয়া কাপে ব্যর্থতার পর জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টের দলে থাকলেও ব্যর্থ হন ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। দলে সাকিবের অনুপস্থিতিতে জিম্বাবুয়ের বিপক্ষে তাইজুলের পাশাপাশি বাঁ-হাতি স্পিনার হিসেবে সুযোগ পান নাজমুল ইসলাম অপু। তবে সাকিব ফেরায় বাদ পড়েন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here