জন্মাষ্টমী উপলক্ষে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময়

0
202

দেশইনফো প্রতিবেদক: সনাতন ধর্মাবলম্বীদের শুভ জন্মাষ্টমী উপলক্ষে সনাতন ধর্মাবলম্বী ও সমাজের বিশিষ্টজনদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

আজ রবিবার সকাল ১১টায় বঙ্গভবনে তিনি শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় অনেকেই ফুল দিয়ে রাষ্ট্রপতিকে শুভেচ্ছা জানান এবং তার সঙ্গে করমর্দন করেন।

এ সময় রাষ্ট্রপতি হিন্দু নেতাদের সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজ খবর নেন এবং সারা দেশে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে তিনি সবার প্রতি আহ্বান জানান।

আজ হিন্দু সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উত্সব শুভ জন্মাষ্টমী। হিন্দু ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন যে, আজ থেকে প্রায় সাড়ে পাঁচ হাজার বছর আগে দ্বাপর যুগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে ভগবান শ্রীকৃষ্ণ আবির্ভূত হয়েছিলেন। পৃথিবীতে দুষ্টদের দমন আর শিষ্টের লালনের জন্যই তাদের ভগবান শ্রীকৃষ্ণ এই দিনে স্বর্গ থেকে পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন।

প্রতি বছরের মতো এবারও জন্মাষ্টমী উদযাপনে বিশ্ব হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে। বাংলাদেশে দিনটি উপলক্ষে অনুষ্ঠানমালায় রয়েছে-গীতাযজ্ঞ, জন্মাষ্টমীর শোভাযাত্রা, কৃষ্ণপূজা, আলোচনা সভা, কীর্তন, আরতি, প্রসাদ বিতরণ, সাহিত্য-সাংস্কৃতিক ও কুইজ প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, গীতিনৃত্য, নাটক প্রভৃতি। এ ছাড়া বাংলাদেশ টেলিভিশন, বেতারসহ বিভিন্ন বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল বিশেষ অনুষ্ঠানমালা প্রচার এবং সংবাদপত্রগুলো বিশেষ নিবন্ধন প্রকাশ করবে। সোমবার সরকারি ছুটি।

জন্মাষ্টমী উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া পৃথক বাণীতে হিন্দু সম্প্রদায়সহ দেশবাসীর প্রতি শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here