বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থিতা ফেরত পেতে ইসিতে আপিল করলেন

0
276

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থিতা ফেরত পেতে নির্বাচন কমিশনে আপিল করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। জমা দেওয়া তিনটি মনোনয়নপত্রের জন্য পৃথকভাবে এ আপিল করা হয়।

বুধবার (৫ ডিসেম্বর) নির্বাচন কমিশনে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবীরা আপিল আবেদন করেন।

মনোনয়ন বাতিল করে রিটার্নিং কর্মকর্তাদের সিদ্ধান্তের বিরুদ্ধে বুধবার আপিল জমা দেওয়ার শেষ দিন ছিল। বৃহস্পতিবার থেকে পরবর্তী তিন দিন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার নেতৃত্বে পুর্ণাঙ্গ কমিশন আপিল শুনানি শেষে সিদ্ধান্ত দেবে। সেখানে কেউ ক্ষুব্ধ হলে উচ্চ আদালতে যাওয়ার সুযোগ রয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য বিএনপির চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়ার তিনটি মনোনয়নপত্রই বাতিল করা হয়। তিনি ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর প্রার্থিতা ফিরে পেতে আপিলের শেষ দিন আজ। গত দুদিনে মোট ৩১৮টি আপিল ইসিতে জমা হয়েছে বলে জানাগেছে।  আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে আপিলের শুনানি। চলবে শনিবার পর্যন্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here