সোনারগাঁওয়ের কাঁচপুরে সড়ক দূর্ঘটনায় এক ছাত্রী আহত

0
132

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের কাঁচপুর এলাকায় ওমর আলী উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রী আহত হয়েছে। এ ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বেশ কয়েকটি যানবাহন ভাংচুরসহ একটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে আটটায় কাঁচপুর এলাকায় ওমর আলী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী সাদিয়া স্কুলে যাওয়ার পথে রাস্তা পারাপারের সময় একটি যাত্রী বাস তার পায়ের উপর দিয়ে চাপা দিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। এ খবর ছড়িয়ে পড়লে ওই বিদ্যালয়ের ছাত্ররা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে। এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ১৫/২০টি পরিবহন ভাংচুর করে। একটি গাড়িতে তারা আগুনও ধরিয়ে দেয়। এতে প্রায় কয়েক কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। এসময় কাঁচপুর হাইওয়ে থানা ও সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা স্কুলের সামনে রাস্তা পারাপারে জন্য ফুট ওভার ব্রীজ, জেব্রা ক্রসিং ও স্প্রীড ব্রেকার নির্মানসহ ফিটনেসবিহীন যানবাহন চলাচল বন্ধের দাবী জানায়। পুলিশ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ছাত্রদের এই চারটি দাবী পূরণের আশ্বাস দিলে প্রায় দুই ঘন্টা পর বেলা এগারোটায় তারা অবরোধ তুলে নেয়।

অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন জানান, রাস্তা পার হতে গিয়ে বাসের ধাক্কায় নবম শ্রেণীর ছাত্রী আহত হলেও সে মারা গেছে বলে স্কুলে গুজব ছড়িয়ে পড়ে। এতে ক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা মহ্সাড়কে নেমে এসে অবরোধ করে এবং কয়েকটি যানবাহন ভাংচুর করে। দূর্ঘটনার জন্য দায়ী বাসটিকে শনাক্ত করে চালককে আইনের আওতায় আনা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here