শিবালয়ে আরিচা সৌখিন মৎস্য শিকারী সমিতির র‌্যালী

0
240

মানিকগঞ্জ প্রতিনিধিঃ ‘জাতীয় সম্পাদ ইলিশ মাছ, রক্ষা করতে করব কাজ” এই শ্লোগানকে সামনে নিয়ে জাতীয় মাছ ইলিশ রক্ষার্থে ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ইলিশ মাছ ধরা নিষেধ। ইলিশ মাছ রক্ষার্থে জনসচেতনার লক্ষ্যে ইলিশ মাছ না ধরা ও না খাওয়ার জন্য মানিকগঞ্জের শিবালয়ে আরিচা সৌখিন মৎস্য শিকারী সমিতির উদ্যোগে একটি র‌্যালী বের করা হয়।

র‌্যালীটি শনিবার সকাল ১১টায় শিবালয় উপজেলা প্রেসক্লাব থেকে শুরু করে আরিচা টার্মিনাল, নদী বন্দর, ডাকবাংলো, রুটিপট্টি,মাছ বাজার, পুরাতন লঞ্চঘাট ও থানা মোড় হয়ে শিবালয় প্রেসক্লাবে এসে শেষ হয়। র‌্যালী শেষে মৎস্য শিকারী সমিতির সভাপতি মো. ইউনুছ আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন শিবালয় উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী আকবর, জেলা মৎস্য কর্মকর্তা ড. মনিরুজ্জামান, সিনিয়র সহকারী পরিচালক প্রিতি কণা পাল, উপজেলা মৎস্য কর্মকর্তা রফিকুল আলম, থানা আওয়ামীলীগের সহসভাপতি বিকাশ সাহা, জাসদ সভাপতি কে,এম ওবায়দুল ইসলাম, শিবালয় বন্দর ব্যাবসায়ী সমাজ কল্যাণ সমিতির সভাপতি আব্দুল লতিফ, আরিচা সৌখিন মৎস্য শিকারী সমিতির সাধারণ সম্পাদক ডা. আব্দুল মতিন, নির্বাহী সদস্য মোহাম্মদ মোজ্জাম্মেল হক, উপদেষ্টা রফিকুল ইসলাম মেম্বার প্রমুখ।

ইলিশ মাছ রক্ষার্থে এবারের শ্লোগান ‘ইলিশ মাছ না ধরি, দেশ গড়ার শপথ করি। ইলিশ মাছ ধরবনা, বিপদে আমরা পড়ব না। ইলিশ যে ধরবে, জনগন তাকে রুখবে। এখন ধরলে ইলিশ মাছ, দেশের হবে সর্বনাশ। রুপালী ইলিশে ভরবে দেশ, সবাই পড়ে খাব বেশ। জাতীয় সম্পদ ইলিশ মাছ, রক্ষা করতে করব কাজ। আমরা সবাই ঐক্যতান, মেনে চলি সরকারী বিধান।

জাতীয় মাছ ইলিশ, জনতাই পুলিশ। আমরা সবাই শপথ করি, সরকারী আইন পালন করি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here