বিএনপির ২৫ লাখ কর্মী আসামী: ফখরুল

0
183

স্টাফ করেসপন্ডেন্ট: সরকার বিএনপিকে নির্বাচনের বাইরে রাখার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার(৬ অক্টোবর) বেলা ১১টার দিকে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ২০০৯ সাল থেকে গত ৩০ সেপ্টম্বর পর্যন্ত মোট মিথ্যা মামলা দেয়া হয়েছে ৯০ হাজার ৩ শত ৪০টি। এসব মামলায় আসামী করা হয়েছে ২৫ লাখ ৭০ হাজার ৫ শত ৪৭ জন।

তিনি জানান, বর্তমানে মোট জেলহাজতে আছেন ৭৫ হাজার ৯ শত ২৫ জন। হত্যা করা হয়েছে ১৫ শত ১২ জন। আইনশৃঙ্খলাবাহিনীর দ্বারা বিএনপি নেতাকর্মীর হত্যার সংখ্যা ৭ শত ৮২ জন। এছাড়া মোট গুমের হয়েছে ১২ শত ৪ জন। এরমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর হেফাজতে থেকে গ্রেফতার দেখানো হয় ৭ শত৮১ জন। বিএনপির গুম ছিল ৪২৩ জন। বর্তমানে বিএনপি নেতাকর্মীদের গুমের সংখ্যা ৭২ জন। এবং আইনশৃঙ্খলা বাহিনী পর্যন্ত গুরুত্বর জখম ও আহত হয়েছে ১০ হাজার ১ শত ২৬ জন।

তিনি বলেন, এসব ঘটনা প্রমান করে সরকার বিএনপিকে নির্বাচনের বাইরে রাখার সম্ভাব্য সব চেষ্ঠা চালাচ্ছে। তারা আরও একটি ভোটাবিহীন নির্বাচন করার জন্য কূটকৌশল হাতে নিয়েছে।সে কারণে আজকে সারাদেশে গায়েবী মামলার ছড়াছড়ি যা দেশের মানুষের মধ্যে উদ্ধেগ উৎকন্ঠা সৃষ্টি করেছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড.আব্দুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here