করোনায় এক দিনে ৩৪ জনের মৃত্যু

0
43

করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৭৯৭। গত বছরের ২০ ডিসেম্বরের পর এটিই দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু। এই দিনে করোনায় ৩৮ জনের মৃত্যু হয়েছিল। আজ বৃহস্পতিবার (২৫ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন তিন হাজার ৫৮৭ জন। করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ৮৪ হাজার ৩৯৫ জনে। এদিন সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৯৮৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ২৯ হাজার ৮৯৪ জন।

এতে জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ৩৪ জনের মধ্যে ২৫ জন পুরুষ, ৯ জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে ২৭ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন। এছাড়া খুলনা, বরিশাল এবং রংপুর বিভাগে ১ জন করে মোট ৩ জন রয়েছেন। মৃত ৩৩ জন হাসপাতালে এবং ১ জন বাড়িতে মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে ১৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ৩১ বছর থেকে ৪০ এর মধ্যে রয়েছে ২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছে ১ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২৭ হাজার ৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৫ লাখ ১৪ হাজার ৭৩১টি।

নমুনা পরীক্ষার বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ২৬ শতাংশ। মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্তের হার ১২ দশমিক ৯৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মোট সুস্থতার হার ৯০ দশমিক ৬৭ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here