মাশরাফিকে নিয়ে ভুল বোঝাবুঝির অবসান

0
309

অবশেষে মাশরাফিকে নিয়ে ভুল বোঝাবুঝির অবসান ঘটল। ওয়েস্ট ইন্ডিজের সফরের জন্য বিসিবির ২২ সদস্যের দলের যুক্তরাষ্ট্রের ভিসার জন্য নেয়া হয়েছে ক্রিকেটারদের সরকারি অনুমতিপত্র চেয়েছিল বিসিবি। কিন্তু সেই দলে নাম ছিল না মাশরাফির। এই নিয়েই  সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে সমালোচনার ঝড় উঠেছিল। শেষ পর্যন্ত বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানালেন, কেবল টি-টোয়েন্টিতে বিবেচিতদের জন্যই অনুমতিপত্র নেয়া হয়েছে। তাই প্রাথমিক দলে মাশরাফির নাম নেই।

প্রতিটি বিদেশ সফরের আগে সরকারের কাছে থেকে ক্রিকেটারদের ভিসার জন্য আবেদন করা হয়। সেই অনুসারে ওয়েষ্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলতেও ক্রিকেটারদের ভিসার আবেদন করা হয়। ঝামেলার শুরু বিসিবির ২২ জনের দেয়া তালিকার উপরে লেখা ছিল ওয়ানডে-টেস্ট-টি২০ দল। কিন্তু এটি ছিল শুধুই টি-টোয়েন্টি দল। তাছাড়া মাশরাফি অবসর নিয়েছেন টি-টোয়েন্টি ফরমেট থেকে।

এ নিয়ে নিজামউদ্দিন চৌধুরী বলেন, এটি নিজেদের ভুল বোঝাবুঝিতেই হয়েছে।আমরা মূলত ২২ জনের টি-টোয়েন্টি দলের তালিকা পাঠিয়েছিলাম। কেননা দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে যুক্তরাষ্ট্রে। সেখানকার ভিসা পাওয়াও জটিল। তাই আগেই অনুমতিপত্রের আবেদন করা হয়েছে। পরবর্তিতে টেস্ট ও ওয়ানডে দলের তালিকা সহ মোট ৩৭ জনের তালিকা পাঠাবো। ইতোমধ্যে তালিকা তৈরি করা হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টি ম্যাচ হবে যুক্তরাষ্ট্রে ফ্লোরিডায়। সিরিজের বাকি ম্যাচ গুলো আয়োজন করা হবে ক্যারিবিয়ানদের দ্বীপে।

আফগানিস্তান ও উইন্ডিজ সিরিজের জন্য ৫ মে প্রাথমিক দল ঘোষণা করা হবে, জানিয়েছেন এই বোর্ড কর্তা।এছাড়া তিনি জানান, আফগানিস্তানের বিপক্ষে ৫, ৭ ও ৯ জুন হতে পারে তিন টি-টোয়েন্টি। আফগানিস্তান সিরিজের ভেন্যু, সেখানকার সুযোগ-সুবিধা দেখতে এরইমধ্যে দেরাদুনে গেছে বিসিবির প্রতিনিধি দল।

এদিকে ভারতের মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ আশ্বাস দিয়েছেন নিজামউদ্দিন চৌধুরী। তার ভাষ্য মতে ২০২০ এর মধ্যে একবার ভারতে যাবে টাইগাররা। আর কোহলিদের আতিথ্য দেবে দুইবার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here