আঙুলের চোট বেড়ে যাওয়ায় দেশেই ফিরে আসছেন সাকিব।

0
565

আঙুলের চোট বেড়ে যাওয়ায় পাকিস্তানের বিপক্ষে আজ নেই সাকিব আল হাসান। দেশেই ফিরে আসছেন তিনি।একরকম জোর করেই তাঁকে নিয়ে আসা হয়েছিল এশিয়া কাপে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে দেশে ফিরেই সাকিব হাতের আঙুলের অবস্থা ভালো নয় জানিয়ে যত তাড়াতাড়ি অস্ত্রোপচার করিয়ে ফেলার ইচ্ছার কথা বলেছিলেন। কিন্তু বোর্ড সভাপতি অস্ত্রোপচারটা জিম্বাবুয়ে সিরিজের সময় করিয়ে এশিয়া কাপটা খেলার পক্ষে তাঁর মত দিয়েছিলেন। পরে অবশ্য সিদ্ধান্ত নেওয়ার ভারটা সাকিবের ওপরই ছেড়ে দেন।

বোর্ডের ইচ্ছার কথা বুঝেই ব্যথা উপেক্ষা করে খেলতে রাজি হন সাকিব। খেলেনও এশিয়া কাপে বাংলাদেশের প্রথম চারটি ম্যাচেই। গত রোববার আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের পর আঙুলের অবস্থা খুব খারাপ হয়ে যায়। তারপরও টিম ম্যানেজমেন্টের মতো সাকিবও আশা করেছিলেন, হয়তো ব্যথানাশক ইনজেকশন নিয়ে খেলতে পারবেন। কিন্তু লাল হয়ে ফুলে থাকা আঙুল দেখে পরশু রাতেই সবাই আশা ছেড়ে দেন। যত দ্রুত সম্ভব চিকিৎসার সিদ্ধান্তও হয়ে যায়। প্রথমে ঠিক হয়েছিল, সাকিবের সঙ্গে থাকা পরিবার এখান থেকে ঢাকা ফিরে যাবে। সাকিব নিজে চলে যাবেন যুক্তরাষ্ট্রে। কিন্তু রাতে যুক্তরাষ্ট্রের বিমান টিকিট না পাওয়ায় সাকিব সিদ্ধান্ত নেন, ঢাকা গিয়ে সেখান থেকেই যেখানে যাওয়ার যাবেন। প্লেন থেকে খুদে বার্তায় তিনি জানিয়েছেন, তাঁর নিজের প্রথম পছন্দ যুক্তরাষ্ট্র। সেখানে যে বিশেষজ্ঞকে দেখাতে চান, তাঁকে এর আগেও দেখিয়েছেন।

এশিয়া কাপে বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচটিই আর খেলা হলো না সাকিব আল হাসানের। খেলা হবে না বাংলাদেশ এই এশিয়া কাপের ফাইনালে উঠলেও। সংযুক্ত আরব আমিরাতেই তো আর থাকছেন না তিনি। আঙুলের পুরোনো চোটটা এমনই বেড়েছে যে, আজই ফিরে যাচ্ছেন দেশে। সেখান থেকে চিকিৎসার জন্য যাবেন যুক্তরাষ্ট্র বা অস্ট্রেলিয়ায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here