নারায়নগঞ্জের জাহাজ শিল্প নির্মান প্রতিষ্ঠান পরিদর্শন

0
154

বাংলাদেশ সরকারের পররাষ্ট মন্ত্রনালয়ের আমন্ত্রনে ভিজিট বাংলাদেশ কর্মসুচির আওতায় নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মেঘনা ঘাটে অবস্থিত আনন্দশীপ ইয়ার্ড পরিদর্শন করেছেন। রোববার সকালে ভারত, কানাডা, জাপান, ফিলিপাইন, দক্ষিণ কোরিয়া, ব্রাজিল, ইথুপিয়া সহ ১০টি দেশের প্রায় ৫২ জন সাংবাদিক ও গণমাধ্যম প্রতিনিধি দেশের পাইনিয়র শিপইয়ার্ড আনন্দ শীপ ইয়ার্ডের কার্যক্রম ঘুরে দেখে এর ভুয়সি প্রশাংসা করেন।

এসময় বক্তব্য রাখেন প্রেস ক্লাব অব ইন্ডিয়ার সভাপতি গৌতম লাহিরি, ইথুপিয়ার সাংবাদিক ম্যকডাস তিলাহান, ব্রাজিলের ইফ্রান সহ আনন্দ শিফইয়ার্ডের চেয়ারম্যান আবদুল্লাহ হেল বাকী ও ব্যবস্থপনা পরিচালক আফরোজা বারী, আনন্দ গ্রুপের এক্সিকিউটিভি ডিরেক্টর তারেকুল ইসলাম সহ গণমাধ্যম দলের বিভিন্ন প্রতিনিধিবৃন্দ।

এসময় সাংবাদিক ও গণমাধ্যম প্রতিনিধিরা বাংলাদেশ জাহাজ নির্মান শিল্পের অগ্রযাত্রার প্রশংসা করে বলেন তাদের স্ব স্ব দেশে যাতে বাংলাদেশ থেকে জাহাজ আমদানী করা হয় সে জন্য এ শিল্প কে তুলে ধরবেন।

আনন্দ শিপইয়ার্ডের চেয়ারম্যান আব্দুল্লাহ হেল বারী জানান, বিদেশী বিনিয়োগকারিদের বাংলাদেশে শিপ ইয়াডের্প শিল্পে বিনিয়োগ করা, বহিবিশ্বে বাংলাদেশের নির্মাণ করা আধুনিক শিপইয়াডের মাকেটিং এবং সল্প খরচে উন্নত মানের শিপইয়ার্ড নির্মাণ করা হয় সেটি প্রচার করার লক্ষেই ভিজিট বাংলাদেশের আমন্ত্রনে সাংবাদিকদে এই পরিদর্শন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here