মালদ্বীপে আবাহনী দল

0
500
Abahoni Team-Deshinfo
Abahoni Team-Deshinfo

দেশইনফো ডেস্ক: এএফসি কাপের বাছাই পর্বের ম্যাচ খেলতে মালদ্বীপ পৌঁছেছে আবাহনী দল। আজ তারা ফিরতি ম্যাচে মুখোমুখি হবে নিউ রেডিয়ান্ট ক্লাবের। পয়েন্টের আশা নিয়ে গেলেও মালে থেকে অন্তত ম্যাচটি ড্র করে ফেরা খুব কঠিন।

এই সময়ে মালদ্বীপে গিয়ে বাংলাদেশের কোনো দল জিতে ফেরেনি। এখানকার মান পড়লেও তারা এগিয়েছে। তাই ঢাকায় এসেও কদিন আগে নিউ রেডিয়ান্ট ১-০ গোলে হারিয়ে গেছে আবাহনীকে। গত ২৫ এপ্রিল ভারতের শক্তিশালী বেঙ্গালুরু এফসিও মালদ্বীপে গিয়ে তাদের কাছে ০-২ গোলে হেরে ফিরেছে। এই জয়ের সুবাদে পয়েন্ট সমান হলেও গোল পার্থক্যে বেঙ্গালুরুকে দ্বিতীয় স্থানে ঠেলে দিয়ে নিউ রেডিয়ান্ট উঠে গেছে ‘ই’ গ্রুপের শীর্ষে। নিজেদের মাঠে বরাবরই ওরা শক্তিশালী।

এর পরও আবাহনী কোচ সাইফুল বারী টিটু ড্রয়ের আশা নিয়ে গেছেন, ‘আগের ম্যাচে বেঙ্গালুরুকে হারিয়ে ওরা (রেডিয়ান্ট) ভালো ফর্মে আছে। আত্মবিশ্বাসও বেড়েছে। ওদের মাঠে খেলাটা আমাদের জন্য চ্যালেঞ্জিং হবে। তবে প্রতিটি ম্যাচই নতুন, আমরা চেষ্টা করব এই ম্যাচ থেকে পয়েন্ট সংগ্রহ করতে। আমাদের বিদেশি ফরোয়ার্ডদের সুযোগ কাজে লাগানোর ওপর সব কিছু নির্ভর করছে।’ ঘরোয়া লিগে দুই নাইজেরিয়ান স্ট্রাইকার সানডে ও এমেকার যে দাপট ছিল সেটা দেখা যাচ্ছে না আন্তর্জাতিক ফুটবলে।

পেনাল্টির সুবাদে এমেকা গত ম্যাচে একটি গোল পেলেও সানডে এখনো গোলের খাতাই খুলতে পারেননি। এই স্ট্রাইকার বাছাই পর্বের প্রথম ম্যাচেই দুটি সহজ সুযোগ নষ্ট করেছিলেন ঢাকায় নিউ রেডিয়ান্টের বিপক্ষে। এক দিন বাদে সেই দলের বিপক্ষে আরেকটি কঠিন লড়াই আবাহনীর।

আবাহনী জিতেছে শুধু একটি ম্যাচ, ওদের মাঠে আইজলকে হারিয়েছে ৩-০ গোলে। ঢাকায় ফিরতি ম্যাচেও এই দুর্বল প্রতিপক্ষের সঙ্গে জয়ের স্বপ্ন দেখলেও খেলেছে বাজে। ওই ম্যাচ ১-১ গোলে ড্রয়ের পর ৪ পয়েন্ট নিয়ে আবাহনী গ্রুপে তৃতীয় স্থানে আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here